• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে বালু তুলে লাখ টাকা জরিমানা গুনলেন কারবারি 

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০২ নভেম্বর ২০২২, ১৬:০৫
অবৈধভাবে বালু তুলে লাখ টাকা জরিমানা গুনলেন কারবারি 

ভূমিদস্যু নির্মূলে উপজেলা প্রশাসনের অব্যাহত অভিযানের অংশ হিসেবে বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নে ফের মোবাইলকোর্ট পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে নুরুল আবচার (৩৮) নামে এক যুবককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান। এ সময় বাঁশখালী থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

এ সময় পুঁইছড়ি ইউনিয়নের নাপোড়া ভিলেজার পাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় নাপোড়া এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে নুরুল আবছারকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে তিনি বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করায় নাপোড়া এলাকার নুরুল আবছার কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ১ লক্ষ টাকা জরিমানা পূর্বক ভবিষ্যতে অবৈধভাবে বালু উত্তোলন করবে না বলে মুচলেকা নেওয়া হয়। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বাঁশখালী উপজেলার একই ইউনিয়নে পাহাড় কাটার দায়ে গত সোমবার বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর আওতায় ৮নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য শের আলী নামের একজনকে দুই লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড