• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুতালড়ি ইউপি উপ-নির্বাচন

ভোটারদের ট্রলার ভাড়া করে আনছেন প্রার্থীরা, করছেন খাবারের আয়োজন

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

০২ নভেম্বর ২০২২, ১৩:০৯
ভোটারদের ট্রলার ভাড়া করে আনছেন প্রার্থীরা, করছেন খাবারের আয়োজন

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সুতালড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করে ভোটারদের জন্য ট্রলার ভাড়া ও খাবারের আয়োজন করেছেন প্রার্থীরা।

জানা যায়, সুতালড়ি ইউনিয়ন সম্পূর্ণই পদ্মার চরাঞ্চল। উপজেলা সদর থেকে সুতালড়ী ইউনিয়নের দূরত্ব প্রায় ১১ কিলোমিটার। উপজেলা সদর থেকে ইউনিয়নে যাতায়াতের একমাত্র মাধ্যম ইঞ্জিনচালিত নৌকা (ট্রলার)। ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২৬৪০ জন। তবে ইউনিয়নের বেশিরভাগ ভোটারই উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে আছে।

তাদের ভোট দিতে চরাঞ্চলে আসা এবং যাওয়ার জন্য ৩০ হাজার টাকায় মোট ৯টি ট্রলার ভাড়া করেছেন তিনজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী। পাশাপাশি দুপুরে ভোটারদের খাওয়ানোর জন্য তিনজন প্রার্থীই আলাদা আলাদা ভাবে খিচুড়ির রান্না করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একটি ট্রলারের মাঝি বলেন, আজ সারাদিনে ভোটারদের পারাপারের জন্য ৩০ হাজার টাকায় মোট নয়টি ট্রলার ভাড়া করেছেন প্রার্থীরা। ভাড়ার টাকা তিনজন প্রার্থীই দিবেন।

চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল হক মোল্লা বলেন, এই এলাকায় কোন হোটেল বা খাবারের জায়গা নেই। আমাদের লোকজন আসতেছে অনেক দূর থেকে। তাদের খাওয়ার জন্যই খিচুড়ির আয়োজন করা হয়েছে।

একই কথা বলেন নৌকা প্রতীকের প্রার্থী গোলজার হোসেন বাচ্চু। তিনি বলেন, মূলত মানবিক দিক থেকেই খাবারের আয়োজন করা হয়েছে।

আনারস প্রতীকের প্রার্থী এমদাদুল হক বাদল বলেন, আমার বাড়ি এখানেই। নির্বাচনে দায়িত্বরত প্রশাসন, পুলিশ এবং অন্যান্যদের জন্য খাবারের আয়োজন করা হয়েছে। ভোটাররাও খাচ্ছেন।

যদিও ভোটারদের যাতায়াতের বিষয়ে প্রার্থীরা বলেন, ভোটারদের যাতায়াতের সুবিধার্থে ট্রলার ভাড়া করা হয়েছে। কয়েকজন ভোটার বলেন, প্রার্থীরা আমাদের জন্য ট্রলার ভাড়া এবং খাবারের আয়োজন করেছেন। এতে আমাদের জন্য সুবিধা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ বলেন, বিষয়গুলো নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দেখবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান বলেন, নির্বাচনি আচরণবিধির বিষয়গুলো দেখার দায়িত্ব নির্বাহী ম্যাজিস্ট্রেটদের। তবে কেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং আচরণবিধি দেখার জন্য আলাদা ম্যাজিস্ট্রেট থাকতে পারে।

উল্লেখ্য, গত ৮ জুন সুতালড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুস সালাম মারা যাওয়ায় আজ চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে গোলজার হোসেন বাচ্চু (নৌকা প্রতীক), এমদাদুল হক ভূঁইয়া বাদল (আনারস প্রতীক) এবং মো. আব্দুল হক মোল্লা (মোটরসাইকেল প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড