• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্তানের মৃত্যুর শোকে ১০ ঘণ্টার মধ্যে মায়ের বিদায়

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

০২ নভেম্বর ২০২২, ১২:২৭
সন্তানের মৃত্যুর শোকে ১০ ঘণ্টার মধ্যে মায়ের বিদায়
উদ্ধারকৃত মরদেহগুলো (ফাইল ছবি)

ছেলের মৃত্যু সইতে না পেরে ১০ ঘণ্টার ব্যবধানে মায়ের মৃত্যু হয়েছে। ওই ছেলের নাম নুরুন নবী (৩৮)। সে পেশায় মাছ ব্যবসায়ী। তার মৃত্যু সইতে না পেরে পরকালের পথে ১০ ঘণ্টার ব্যবধানে পাড়ি জমিয়েছেন মা ছকিনা বেগম।

গতকাল মঙ্গলবার (১ নভেম্বর) চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৫নং ওয়াহেদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মধ্যম ওয়াহেদপুর গ্রামের আব্দুল গণি মুন্সি বাড়িতে এই ঘটনা ঘটে। একই দিনে মা-ছেলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তারা ওই বাড়ির মরহুম আবুল খায়েরের ছেলে এবং স্ত্রী।

পরিবারের সদস্যরা জানান, ছেলের মৃত্যু শোক সহ্য করতে না পেরে বিলাপ করতে করতে মায়ের মৃত্যু হয়। এ দিকে নুরুন নবীর ১৩ বছরের মেয়ে রোকসানা আক্তার বাবা এবং দাদীর মৃত্যুর পর অসুস্থ হয়ে পড়েছেন।

বর্তমানে সে বাড়িতে চিকিৎসাধীন এবং নুরুন নবীর খালা রেহানা বেগমও বোন ছকিনা বেগম এবং বোনপো নুরুন নবীর মৃত্যুর খবর পেয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় বাসিন্দা নূরের ছাপা বলেন, নুরুন নবী বছর দুয়েক আগে কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। সর্বশেষ গত ৪-৫ দিন আগে হাদিফকিরহাট বাজারে একটি করাতকলে বাড়ির কিছু গাছ কাটার জন্য গেলে সেখানে তার পায়ে ব্যথা উঠে।

বিভিন্ন চিকিৎসা নিয়েও সেই ব্যথা কোনভাবে যাচ্ছে না। সর্বশেষ মঙ্গলবার ভোর ৫টার দিকে হঠাৎ বুকেও ব্যথা উঠলে সাথে সাথে নুরুন নবী মৃত্যুর কোলে ঢলে পড়েন। এরপর ছেলের লাশের পাশে বসে বসে কাঁদতে কাঁদতে এক পর্যায়ে দুপুর সাড়ে ১২ টার দিকে মা ছকিনা বেগমও মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তিনি আরও বলেন, নুরুন নবীরা তিন ভাই। মেঝ ভাই আনোয়ার হোসেন চট্টগ্রামে মাছের ব্যবসা করেন এবং তৃতীয় জন নুর উদ্দিন ওমান প্রবাসী। মঙ্গলবার জোহরের নামাজের পর নুরুন নবীর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে এবং ছকিনা বেগমের ছোট ছেলে ওমান থেকে আসার পর বুধবার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ বিষয়টি নিশ্চিত করে বলেন, খুবই মর্মান্তিক একটা বিষয়। শুনে খুবই খারাপ লেগেছে। আমি জরুরি কাজে চট্টগ্রাম শহরে অবস্থান করছি। সকালে ইউনিয়ন পরিষদে যাওয়ার আগে আমি ওই বাড়িতে গিয়ে দেখা করে আসব। এছাড়া তাদের যদি আর্থিক অবস্থা দুর্বল হয় তাদের আমার ইউনিয়ন পরিষদ থেকে সহযোগিতা করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড