• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলের মালামাল বিক্রি করে দিলেন সভাপতি ও প্রধান শিক্ষক!

  সাইফুল ইসলাম, শরীয়তপুর

০১ নভেম্বর ২০২২, ১৮:১৩
প্রাথমিক বিদ্যালয়

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার বিঝারি ইউনিয়নের ৯৪নং দিগম্বরপট্রি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক মিলে স্কুলের মালামাল বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

বিদ্যালয়ের জরাজীর্ণ লোহার বেঞ্চ ও দরজাসহ অন্য আসবাবপত্র বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে স্কুলটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

গত ১৯শে অক্টোবর সরজমিনে গিয়ে দেখা যায় সভাপতি নুরুজ্জামান ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা কোহিনূর বেগম দুজনে মিলে স্কুলের দরজা বেঞ্চসহ প্রায় ৫০০'শ কেজি লোহার মালামাল বিক্রি করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকা দৈনিক অধিকারকে বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। সভাপতি সব জানেন তার সাথে আপনারা যোগাযোগ করে দেখতে পারেন।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নুরুজ্জামান হাওলাদার দৈনিক অধিকারকে বলেন, এটা ভুয়া কথা, এমন কোনো ঘটনা ঘটেনি।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, সভাপতি ও প্রধান শিক্ষক মিলে স্কুলের দরজা জানালা বিক্রি করে দিয়েছেন। আমরা জানি নতুন একটি ভবন নির্মাণ হবে এখানে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী (এলজিডি) মোঃ শাহাবুদ্দিন খান বলেন, ৯৪নং দিগম্বরপট্রি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি নতুন ভবন নির্মাণ হবে, আমরা পুরান ভবনটি ভেঙ্গে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষককে বুঝিয়ে দিবো তার পরে এই মালামাল টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হবে।

এর আগে যদি কোনো মালামাল কেউ বিক্রি করে থাকে তাহলে এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান বলেন, আমাকে স্যার বলেছেন তদন্ত করে প্রতিবেদন দিতে আমি সময় পাইনি তাই আগামী বৃহস্পতিবার ৯৪নং দিগম্বরপট্রি স্কুলে যাবো তার পরে প্রতিবেদন দিবো।

উপজেলা শিক্ষা অফিসার শাহ্ মোঃ ইকবাল মুনসুর বলেন, আপনাদের মাধ্যমে জানতে পেরে আমার সহকারী শিক্ষা অফিসার মিজানুর কে তদন্তের দায়িত্ব দেই। যদি এমন কোনো ঘটনা ঘটে তাহলে ঐ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড