• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়ল তাঁত কারখানা, কোটি টাকার ক্ষয়ক্ষতি

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০১ নভেম্বর ২০২২, ১৭:০৪
আগুনে পুড়ল তাঁত কারখানা, কোটি টাকার ক্ষয়ক্ষতি

সিরাজগঞ্জের এনায়েতপুরের খুকনী রহমত খোলা গ্রামে অগ্নিকাণ্ডে তাঁত কারখানা, মুদি দোকান ও বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল সোমবার রাত একটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এরপর খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় বেলকুচি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও পুলিশ প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

খুকনী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওই এলাকার বাসিন্দা নজরুল ইসলাম জানান, রহমত খোলার তাঁত ব্যবসায়ী শামীম হোসেনের বাড়ির লোকজন যখন ঘুমে আচ্ছন্ন তখন মধ্যরাতে আগুনে সব পুড়ে নিঃশেষ হয়ে গেছে। ধারনা করা হচ্ছে- কেউ শত্রুতা বসত তার বিদ্যুৎ চালিত তাঁত কারখানায় আগুন দিয়ে পালিয়ে যায়। এতে ওই কারখানার ৩০টি পাওয়ালুমসহ কাপড় তৈরির উপকরণ পুড়ে গেছে। এর আগেও শামীমের তাঁত কারখানায় দুই বার আগুন দিয়েছিল দুর্বৃত্তরা। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেয়া হবে।

স্থানীয় তাঁত ব্যবসায়ী আব্দুর রাজ্জাক ও মোল্লা ওমর ফারুক জানান, ওই তাঁত কারখানাসহ আমিরুল ইসলামের মুদি দোকান ও শরিফুল ইসলামের দ্বিতল বসত ঘর পুড়ে ছাই হয়েছে। এতে কারখানা ও বাড়ির মালিক বারবার মূর্ছা যাচ্ছেন। সব মিলে প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এ কারণে ওই ক্ষতিগ্রস্ত পরিবারের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে যাচ্ছে। ভস্মীভূত কারখানা, দোকান ও ঘর দেখতে আসছে লোকজন।

এনায়েতপুর থানার ওসি আনিছুর রহমান ও বেলকুচি ফায়ার সার্ভিসের ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, তাঁত শিল্প সমৃদ্ধ রহমত খোলা গ্রামে অগ্নিকাণ্ডে একটি তাঁত কারখানার ৩০টি পাওয়ার লুম ও কাপড় তৈরির সরঞ্জাম, মুদি দোকান ও বসত ঘর পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে অভিযোগ দিলে তদন্তের পর অগ্নিকাণ্ডের বিষয়ে জানা যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড