• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণকাজে চাঁদাবাজদের হানা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০১ নভেম্বর ২০২২, ১৩:৩২
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণকাজে চাঁদাবাজদের হানা

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রোহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই তলা বিশিষ্ট ভবনের নির্মাণকাজে বাধা ও চাঁদাদাবি এবং নির্মাণ শ্রমিকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিরাপদে আধুনিক পরিবেশে পাঠদান ও পাঠগ্রহণ উপলক্ষে সরকার কর্তৃক বরাদ্দকৃত প্রায় ৬৫ লক্ষ টাকা ব্যয়ে রোহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই তলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ চলছে।

সোমবার (৩১ অক্টোবর) সকালে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স লিটন এন্টার প্রাইজের ম্যানেজার মো. হাসেন সেখ অভিযোগ করে বলেন, সম্প্রতি বিদ্যালয়ের দুই তলা বিশিষ্ট ভবনের কাজ চলছে। কাজ শুরুর পর বিদ্যালয়ে প্রধান শিক্ষক মাহবুর রহমান ও রোহা গ্রামের বেলাল হোসেনসহ বেশকিছু লোকজন মাদরাসার মাঠ ভরাট ও বাউন্ডারি ওয়াল তৈরি করে দেওয়ার নামে চাঁদা দাবি করেন।

তিনি আরও বলেন, চাঁদা না দেয়ায় গত ২০ অক্টোবর সকালে বেআইনিভাবে দলবল নিয়ে শ্রমিকদের বিভিন্ন হুমকি-ধমকি দেয় এবং কাজ বন্ধ করে দেয়। পরবর্তীকালে গত ২৫ অক্টোবর আবার বিদ্যালয়ের ছাদ ঢালাই কাজ সম্পন্ন করা হয়। এখন আবার এসে কাজ নিম্ন মানের অভিযোগ তুলে আমার নিকট চাঁদা দাবি করছে।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স লিটন এন্টার প্রাইজের স্বত্বাধিকারী মোরশেদুল ইসলাম লিটন বলেন, সরকার সুনামের সাথে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়নমূলক কাজ হচ্ছে। সেই উন্নয়ন মূলক কাজে যদি কেউ বাঁধা দেয় তাহলে আমি আইনগত ব্যবস্থা নেবো। ইতিমধ্যে আমি সরকারি কাজে বাধার প্রতিকার চেয়ে রায়গঞ্জ ও সিরাজগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেওয়ার জন্য কাগজপত্র তৈরি করছি।

রায়গঞ্জ উপজেলা প্রকৌশলী লুৎফর রহমান জানান, এ বিষয়ে আমার জানা নেই। আমি জেনে আপনাকে পরে জানাবো।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আপেল মাহমুদ জানান, আমি ছাদ ঢালাইয়ের দিন উপস্থিত থেকে ঢালাই কাজের উদ্বোধন করেছি। সরকারী নিয়ম অনুযায়ী বিদ্যালয়ে নির্মাণ কাজ হচ্ছে। চাঁদাদাবির বিষয়টি আমার জানা নেই। যদি কেউ নির্মাণ কাজে বাধা দেয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুর রহমান চাঁদাদাবির বিষয়টি অস্বীকার করে বলেন, ঠিকাদারের সাথে আমার মাত্র একবার দেখা হয়েছে। এলাকাবাসী মাদরাসার মাঠ ভরাট ও বাউন্ডারি ওয়াল তৈরি করার জন্য ঠিকাদারের নিকট দাবি জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড