• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের মারধোরে হাসপাতালে নারীসহ তিনজন

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

০১ নভেম্বর ২০২২, ১২:৪৩
জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের মারধোরে হাসপাতালে নারীসহ তিনজন

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নারীসহ তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি উপজেলার পরানপুর ইউপির দাওইল গ্রামে ঘটেছে। আহতরা হলেন- সাথী আক্তার, আফজাল হোসেন এবং তারেক হোসেন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাৎক্ষণিকভাবে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেন। এদের মধ্যে সাথী আক্তারের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

স্থানীয় ও ভুক্তভোগীদের পরিবার সূত্রে জানা গেছে, নবগ্রাম পালপাড়া গ্রামের প্রতিপক্ষ সামসুল আলম গংদের সঙ্গে দাওইল মৌজার হাল ২৯নং খতিয়ানের ৩৫৬ দাগের ৬৯ শতক জমির মধ্যে ভুক্তভোগী পরিবারের ৫০ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সঙ্গবদ্ধভাবে এসে গত শনিবার বিকালে ওই বিবাদমান জমিতে প্রতিপক্ষের লোকজন জমি জবর দখল করার চেষ্টা করে।

এ সময় তারা বাধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে দাওইল গ্রামের সাথী আক্তার, আফজাল হোসেন এবং তারেক হোসেন মারাত্মকভাবে আহত হন।

ভুক্তভোগীদের অভিযোগ, বর্তমানেও প্রতিপক্ষের লোকজন বিভিন্নভাবে খুন-জখম এবং গুম করার হুমকি অব্যাহত রাখায় তারা জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছেন। এমতাবস্থায় জঘন্যতম এই ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু বিচার দাবি করেন তারা।

যদিও এ ঘটনায় প্রতিপক্ষের লোকজন তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ আলম সিদ্দিকী বলেন, এ ঘটনায় দাওইল গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে তাইজুল ইসলাম গত ২৯ অক্টোবর সামসুল আলম, মাহাবুর আলম, মিজানুর রহমান, খইর উদ্দিন, আনন্দ, রতন, বাবলু প্রাং, ভুট্টু এবং আমিনাসহ অজ্ঞাতনামা আরও প্রায় ৫০/৬০ জনের বিরুদ্ধে মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছন। এবার আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড