• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাতি হাঁসের কালো ডিম পারা নিয়ে হৈ-চৈ!

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০১ নভেম্বর ২০২২, ১১:০৩
পাতি হাঁসের কালো ডিম পারা নিয়ে হৈ-চৈ!
পাতি হাঁসের পারা কালো ডিম (ছবি : অধিকার)

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ব্রহ্মপুত্র নদ বেষ্টিত দ্বীপ ইউনিয়ন নারায়ণপুরে একটি দেশীয় পাতিহাঁস পর পর দু’দিন কালো ডিম দেয়ায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। খবরটি ছড়িয়ে পরার পর থেকে ভীর জমেছে হাঁসের মালিকের বাড়িতে। এমন ঘটনায় অবাক এলাকাবাসী।

জানা গেছে, নারায়ণপুর ইউনিয়নের সীমান্তবর্তী প্রামাণিক পাড়ার বাহার আলীর পুত্র ইব্রাহীমের পোষা ৫টি হাঁসের মধ্যে একটি হাঁস পরপর দুদিন দুটো কালো ডিম দিয়েছে।

ইব্রাহীম জানান, ছয় মাস পূর্বে শ্বশুরবাড়ি থেকে ৫টি হাঁস উপহার পান তিনি। এর মধ্যে একটি হাঁস গত ২৯ ও ৩০ অক্টোবর পরপর দুদিনে একটি করে দুটো ডিম কালো দেয়। সাদা ডিমের পরিবর্তে কালো ডিম দেয়ায় অবাক হয়ে যান ইব্রাহীম। এ খবর চারপাশে ছড়িয়ে পরলে দূর-দূরান্ত থেকে লোকজন ছুটে আসে কালো ডিম দেখতে।

ইব্রাহীমের স্ত্রী অনার্স পড়ুয়া রেহেনা বেগম বলেন, আমি হাঁসগুলোর দেখভাল করছি। পরপর দুটো কালো ডিম দেয়ায় অবাক হয়েছি। এলাকার বয়স্ক মানুষেরাও বলছে এমন ঘটনার খবর আগে কখনো শুনেনি তারা।

নাগেশ্বরী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. আশিকুজ্জামান বলেন, নারায়ণপুরে পাতিহাঁসের কালো ডিম পাড়ার সংবাদটি পেয়েছি। এটি একটি বিরল ঘটনা। এটা অস্বাভাবিক ব্যাপার।

কারণ হিসেবে তিনি জানান, হাঁসের জরায়ুতে কোনো ইনফেকশন থাকার কারণে এমন হতে পারে। এছাড়া ডিম তৈরির যে পরিমাণ পিগমেন্ডের দরকার তা যদি অনুপস্থিত থাকে তাহলে এমন ঘটনা ঘটতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড