• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিম্ন আয়ের মানুষের মাঝে স্বস্তি ফিরিয়েছে টিসিবির পণ্য

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

৩১ অক্টোবর ২০২২, ১০:০৩
নিম্ন আয়ের মানুষের মাঝে স্বস্তি ফিরিয়েছে টিসিবির পণ্য

নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ যখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠেছে ঠিক তখন সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম চালিয়ে আসছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তারই ধারাবাহিকতায় চলতি বছরের নওগাঁর আত্রাই উপজেলার নিম্ন আয়ের পরিবার এই সুবিধা পাচ্ছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়েও স্বস্তি ফিরেছে খেটে-খাওয়া নিম্ন আয়ের মানুষ ও মধ্যবিত্ত পরিবারের সদস্যদের মাঝে।

তবে এই টিসিবির পণ্য ধারাবাহিক ভাবে মাসে একবার নয় একাধিকবার প্রদান করতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন সুবিধাভোগীরা।

জানা গেছে, আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে ২০২২-২৩ অর্থবছরের ২য় কিস্তিতে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম চলছে। টিসিবির আওতায় সরকার অনুমোদিত ডিলারের মাধ্যমে সঠিক তদারকিতে উপজেলার নিম্ন আয়ের খেটে খাওয়া কার্ডধারী পরিবার ৪০৫ টাকার প্যাকেজে দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও এক কেজি চিনি পাচ্ছেন।

এ ব্যাপারে ক্রেতা আজাদ সরদার জানান, টিসিবি পণ্য বাজারে আসায় আমরা অল্প দামে এগুলো কিনতে পারছি। বাজারের তুলনায় জিনিসের দাম সহজলভ্য এবং চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় মানুষের ভিড় বেশি। তবে পণ্যগুলোর সরবরাহ বেশি করা প্রয়োজন বলে জানান তিনি।

এ বিষয়ে শাহাগোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ বলেন, নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারের সাশ্রয়ী মূল্যে টিসিবির মাধ্যমে এই পণ্য বিক্রির কার্যক্রম সত্যিই এক যুগান্তকারী পদক্ষেপ।

সরকারের নির্দেশনা মোতাবেক আমার এ ইউনিয়নে একজন করে ট্যাগ অফিসারের মাধ্যমে কার্ডধারী পরিবারের মাঝে এই পণ্য বিক্রি করা হচ্ছে। টিসিবির পণ্য যাতে কোনোভাবেই কালোবাজারে বিক্রি করা না হয় এবং ওজনে কম দেয়া না হয় সেই বিষয়ে ডিলারসহ সংশ্লিষ্ট সকল ব্যক্তিদের কঠোর ভাবে নির্দেশ প্রদান করা হয়েছে। যদি কারো বিরুদ্ধে টিসিবি পণ্য বিক্রির বিষয়ে কোনো প্রকারের অনিয়মের অভিযোগ পাওয়া যায় তাহলে তা তদন্ত সাপেক্ষে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড