• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সর্বনিম্ন দরদাতাকে বাদ দিয়ে উচ্চ দরদাতাকে কাজ দিলেন সিভিল সার্জন!

  সোহেল রানা, সিরাজগঞ্জ

৩০ অক্টোবর ২০২২, ১৫:৩৩
সর্বনিম্ন দরদাতাকে বাদ দিয়ে উচ্চ দরদাতাকে কাজ দিলেন সিভিল সার্জন!

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পৌর শহরের কাওয়াক মোড়ে অবস্থিত উল্লাপাড়া (সদর) ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালের রোগীদের জন্য পথ্য সরবরাহ কাজের ঠিকাদার নিয়োগে চরম অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এ কাজের সর্বনিম্ন দরদাতা উল্লাপাড়া উপজেলার জয়দেব রোডের মেসার্স মডার্ন ড্রাগ হাউজের প্রোপাইটার আবু হানিফ লিখিত ভাবে দুদক, স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক ও সিরাজগঞ্জ সিভিল সার্জন বরাবর গত (২৭ অক্টোবর) পৃথক পৃথক অভিযোগ করেছেন।

এর আগে গেল ২৬ অক্টোবর স্বাস্থ্য বিভাগের ওই চার কর্মকর্তা বরাবর উকিল নোটিশ পাঠিয়েছেন। তার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ফজলে রাব্বি এ উকিল নোটিশ পাঠিয়েছেন।

উবিল নোটিশ ও অভিযোগে তিনি উল্লেখ করেন যে, সিরাজগঞ্জ সিভিল সার্জন রাম পদ রায় উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রোগীর পথ্য সরবরাহের ঠিকাদার নিয়োগে চরম অনিয়ম-দুর্নীতির মাধ্যমে ঠিকাদার নিয়োগের যাচাই বাছাই ও মূল্যায়ন কমিটির সুপারিশ উপেক্ষা করে সর্বনিম্ন দরদাতাকে বাদ দিয়ে উচ্চ দরদাতাকে এ কাজ পাইয়ে দিয়েছেন।

এ বিষয়ে অভিযোগকারী মেসার্স মডার্ন ড্রাগ হাউজের প্রোপাইটার আবু হানিফ বলেন, উল্লাপাড়া উপজেলার পৌর শহরের কাওয়াক মোড়ে অবস্থিত উল্লাপাড়া (সদর) ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালের রোগীদের জন্য পথ্য সরবরাহ কাজের ঠিকাদার নিয়োগে সিরাজগঞ্জ সিভিল সার্জন রাম পদ রায় ঠিকাদার নিয়োগে চরম অনিয়ম-দুর্নীতির মাধ্যমে ঠিকাদার নিয়োগের যাচাই বাছাই ও মূল্যায়ন কমিটির সুপারিশ উপেক্ষা করে সর্বনিম্ন দরদাতাকে বাদ দিয়ে উচ্চ দরদাতাকে এ কাজ পাইয়ে দিয়েছেন। তিনি এর সুবিচার প্রার্থনা করে পৃথক পৃথক অভিযোগ ও উকিল নোটিশ পাঠিয়েছেন।

তিনি বলেছেন, ভর্তি রোগীর পথ্য সরবরাহ ও ময়লা কাপড় ধোলাই ও ইস্ত্রি করণ কাজের জন্য গত ১৮ সেপ্টেম্বর ২০২২-২০২৩ সালের ঠিকাদার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১০ অক্টোবর আমি যথাযথ নিয়ম অনুসরণ করে আমার দরপত্র দাখিল করি। গত ১৩ অক্টোবর সকালে যথা নিয়মে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে যাচাই বাছাই ও মূল্যায়ন কমিটি আমার কাগজপত্র যাচাই বাছাই করে আমাকে সর্বনিম্ন দরদাতা হিসাবে গণ্য করে সুপারিশ করেন। এরপর আমি বিশ্বস্ত সূত্রে জানতে পারি আমাকে বাদ নিয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন রাম পদ রায় চরম অনিয়ম-দুর্নীতির মাধ্যমে উচ্চ দরদাতাকে এ কাজ পাইয়ে দিয়েছেন। আমি এর প্রতিবাদ করলে তিনি আমার কোন কথাই কর্ণপাত করেন না। তার এই ফলে আমি নিরুপায় হয়ে উকিল নোটিশ ও অভিযোগ পাঠিয়েছি।

এ বিষয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন রাম পদ রায় বলেন, উনি যদি সর্বনিম্ন দরদাতাই হোত তাহলে তো উনিই এ কাজ পেতো। তার এ ধরণের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভুয়া।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড