• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘরে অবরুদ্ধ করে জমি দখলের পাঁয়তারা

  শাহরিয়ার তুহিন, ডাসার (মাদারীপুর)

২৯ অক্টোবর ২০২২, ১৫:৪৬
ঘরে অবরুদ্ধ করে জমি দখলের পাঁয়তারা

মাদারীপুরের ডাসারে আদালতের আদেশ ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখল করে বাড়ির উঠানে বেড়া তুলে দেওয়ার অভিযোগ উঠেছে। এ বিরোধপূর্ণ জমি নিয়ে আদালতে মামলা চলমান।

গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আঁটিপাড়া গ্রামে ঘটনাটি ঘটে।

সরেজমিনে জানা গেছে, উপজেলার আঁটিপাড়া গ্রামের মৃত চান্দু ঢালীর ছেলে শামসুল হক ঢালীর বাড়ির সীমানার জমি নিয়ে প্রতিবেশী চাচা তাঁরাই ঢালীর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।

এ নিয়ে গতকাল দু'পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। বিরোধপূর্ণ সীমানার জমি দখল করার জন্য রাত ২টার দিকে ঘরে তালা মেরে অবরুদ্ধ করে চাচা তাঁরাই ঢালী। পরে শামসুল হক ঢালীকে ঘরে অবরুদ্ধ করে আদালতের ১৪৪ ধারা আদেশ অমান্য করে বিরোধপূর্ণ জমিতে দেওয়াল নির্মাণ করেন তারই চাচা হাজী তাঁরাই ঢালী।

এ সময় ভুক্তভোগী ভাতিজা হাজী সামছুল হক ঢালী ও তার পরিবার ঘরে অবরুদ্ধ থাকা অবস্থায় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে পুলিশের সহযোগিতা চান। এ সময় খবর পেয়ে তাৎক্ষনিক ডাসার থানার এসআই রিপন মোল্লা তার সঙ্গীয় ফোর্স নিয়ে রাতেই ভুক্তভোগীকে ঘরের তালা ভেঙ্গে উদ্ধার করে। এ ঘটনায় শুক্রবার ডাসার থানায় শামসুল হক ঢালী লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থল থেকে অভিযুক্ত দুইজনকে আটক করে পুলিশ।

শামসুল ঢালী জানান, তাঁরাই ঢালী প্রভাব খাটিয়ে গায়ের জোরে আদালতের ১৪৪ ধারা অমান্য করে আমাকে অবরুদ্ধ করে বাড়ির জায়গা দখল করে দেয়াল নির্মাণ করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত হাজী তাঁরাই ঢালী জবর দখল বিষয়টি অস্বীকার করে বলেন আমি কারো জমি দখল করে দেওয়াল করিনি। আমি আমার জায়গায় দেওয়াল তুলছি। শামসুল হক ঢালী অহেতুক মামলা করছেন।

এ বিষয়ে ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, আদালতের ১৪৪ ধারা অমান্য করে বিবাদীর জমিতে কাজ চালিয়ে আসছেন বলে বাদী থানায় লিখিত অভিযোগ করছেন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronli[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড