• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুহুর্মুহু শ্লোগানে বিএনপির সমাবেশে মানুষের ঢল

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

২৯ অক্টোবর ২০২২, ১২:৪৭
মুহুর্মুহু শ্লোগানে বিএনপির সমাবেশে মানুষের ঢল
বিএনপির গণসমাবেশ (ছবি : অধিকার)

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে ‘খেলা হবে’ স্লোগানে মুখর হয়ে উঠেছে নগর। মধ্যরাত থেকেই দলে দলে মিছিল নিয়ে সমাবেশ স্থলের দিকে যেতে থাকেন দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা। এবারের সমাবেশটিকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা রয়েছে। বিএনপির গণসমাবেশ ঘিরে হাজার হাজার লোক রংপুর নগরীর ঈদগাহ মাঠে উপস্থিত হয়েছেন।

শনিবার (২৯ অক্টোবর) ভোর থেকে সমাবেশ স্থানে মিছিল ও শোডাউন করছেন বিএনপির সমর্থক ও কর্মীরা। সড়ক-মহাসড়কে খণ্ড খণ্ড মিছিল করছেন তারা। মিছিল করে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন। বিএনপি বলছে এই সমাবেশে কোনো বাধা দিলে তা রাজনৈতিকভাবে জবাব দিবেন তারা।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরই মধ্যে রংপুরে বিভিন্ন হোটেলসহ বিভিন্ন এলাকায় উপস্থিত হয়েছেন তারা। এছাড়াও দলটির কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ এমপি, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম ও আব্দুল খালেক, যুবদল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু, জেলার আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলার সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাড. মাহফুজ উন নবী ডন, কৃষক দল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন বিপ্লব, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহ নেওয়াজ লাবু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাজিব আহসান, ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি কাজী রওনক ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক জুয়েল হোসেন, ওলামা দল কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ইনামুল হক মাজেদী, বিএনপির কেন্দ্রীয় সদস্য সাইফুর রহমান রানা, ব্যারিস্টার রাজিব প্রধান, ফরহাদ হোসেন আজাদ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত খণ্ডখণ্ড মিছিল সমাবেশ স্থানে আসছে।

এ দিকে সড়ক পথে প্রশাসনিক হয়রানির প্রতিবাদ ও তিন চাকার যানবাহনসহ মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন চলেছে। শুক্রবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট চলবে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত। বিএনপির গণসমাবেশের দুদিন আগে ডাকা পরিবহন ধর্মঘটের কারণে বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। তবে বন্ধ নেই তিন চাকার যানসহ কার, মাইক্রোবাস, পিকআপ ভ্যান, মোটরসাইকেল, বাইসাইকেল চলাচল। বরং আগের যে কোনো সময়ের চেয়ে বিএনপির গণসমাবেশ ঘিরে ছোট ছোট এসব যানবাহনের দৌরাত্ম্য বেড়েছে। তবে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

উল্লেখ্য, ধর্মঘটের বিষয়টি চিন্তা করে বৃহস্পতিবার বিকাল থেকেই বিভিন্ন জেলা থেকে বিএনপির শত শত নেতাকর্মী আসতে থাকে। শুক্রবার দিনভর মোটরসাইকেল, বাইসাইকেল, ট্রেন ও ব্যাটারিচালিত অটোরিকশায় করে রংপুরে এসে পৌঁছানোর পর সমাবেশ মাঠে জড়ো হন তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড