• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিচার-শালিসে হামলা, সংঘর্ষ গ্রেফতার পাঁচ

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৯ অক্টোবর ২০২২, ১০:১৪
বিচার-শালিসে হামলা, সংঘর্ষ গ্রেফতার পাঁচ
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের পুবেরগাঁও মোল্লাপাড়া ক্যাডেট মাদরাসা মাঠে একটি ঘটনার মীমাংসার জন্য বিচার-শালিস বসলে ওই বিচার-শালিসেই উপস্থিত সকলের সামনে প্রতিপক্ষের লোকজন অপর পক্ষের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় হামলাকারীরা খুঁড় দিয়ে পুঁচিয়ে জিহাদ ও সফিউল্লাহ নামের দুই ভাইকে গুরুতর জখম করেছে। এক পর্যায়ে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ হামলাকারীদের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করেছে।

গত বুধবার (২৬ অক্টোবর) রাত ৯টার দিকে ঘটে এ ঘটনা। ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত/ওসি) হুমায়ুন কবির মোল্লা জানান, গত দুই মাস আগে পুবেরগাঁও এলাকার একটি বাউল গানের অনুষ্ঠানে তুচ্ছ ঘটনা নিয়ে আব্দুল্লাহদের সঙ্গে ইয়াছিনদের কথা কাটাকাটি ও বাকবিতণ্ডার ঘটনা ঘটে। ওই ঘটনায় গত এক সপ্তাহ আগে এক পক্ষ আরেক পক্ষকে মারধর করেন।

এ নিয়ে এলাকায় উভয় পক্ষ বুধবার রাতে পুবেরগাঁও মোল্লাপাড়া ক্যাডেট মাদ্রাসা মাঠে বিচার-শালিসের আয়োজন করেন। ওই শালিসে উপস্থিত ছিলেন- ভোলাব ইউনিয়ন ৮নং ওয়ার্ডের সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু, ব্যবসায়ী মঈন মোল্লা, খোকন, তমিজ উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিচার-শালিসে মীমাংসার শেষ পর্যায়ে আব্দুল্লাহদের পক্ষকে ইয়াছিনদের পক্ষের কাছে ক্ষমা চাইতে বলেন বিচারকরা। এ সময় ক্ষমা চাইতে গেলে প্রতিপক্ষ ইয়াছিনসহ তাদের পক্ষের মোশারফ হোসেন, সফিউল্লাহ, সোহাগ মিয়া ও আঙ্গারজোড়া এলাকার আলামিনসহ ১০ থেকে ১২ জনের একদল ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রকাশ্যে দিবালোকে আব্দুল্লাহদের উপর হামলা চালায়। এসময় হামলাকারীরা খুঁড় দিয়ে পুঁচিয়ে জিহাদ ও সফিউল্লাহ নামের দুই ভাইকে গুরুতর জখম করে। পরে পুরো উত্তেজনা ছড়িয়ে পড়ে ও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ভোলাব তদন্ত কেন্দ্রের পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই পাঁচজনকে গ্রেফতার করে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ভোলাব ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু। আহত জিহাদ ও সফিউল্লাহকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহতদের মামা মুনসুর মোল্লা বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে আসামিদের নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার পুবেরগাঁও এলাকার মোশারফ হোসেন, ইয়াসিন আহাম্মেদ শিশির, সফিউল্লাহ, সোহাগ মিয়া ও আঙ্গারজোড়া এলাকার আলামিন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড