• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপরাধ ঠেকাতে সিসিটিভির আওতায় বালিয়াডাঙ্গী বাজার

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও :

২৭ অক্টোবর ২০২২, ১৬:০০
সিসিটিভি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বালিয়াডাঙ্গী বাজারে চুরি, ছিনতাই, মাদকসেবীদের উপদ্রবসহ নানা অপরাধ ঠেকাতে ও ব্যবসায়ী ও স্থানীয়দের নিরাপত্তাজনিত কারণে গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভির আওতায় নিয়ে আসার উদ্যোগ নিয়েছে স্থানীয় বনিক সমিতি সভাপতি ও বড়বাড়ী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আকরাম আলী।

বুধবার (২৬ অক্টোবর) রাতে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ মার্কেটে স্থানীয় বনিক সমিতি ও স্থানীয় প্রশাসনের আলোচনা সভা হয়। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) থেকে বালিয়াডাঙ্গী বাজারের চারটি রাস্তায় মোট ১৬ টি স্থানে সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ শুরু হবে।

জানা যায়, বালিয়াডাঙ্গী উপজেলা বনিক সমিতির অর্থায়নে বনিক সমিতি ও স্থানীয় প্রশাসনের যৌথ পরিকল্পনায় বালিয়াডাঙ্গী বাজারে ১৬ টি স্থানে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। এতে প্রায় সম্পুর্ন বাজার সিসিটিভি ক্যামেরার আওতায় আসবে। এবং এসব সিসিটিভি ক্যামেরা সরাসরি নিয়ন্ত্রণ করবে বালিয়াডাঙ্গী থানা। এই কার্যক্রমে বেশ খুশি সাধারণ ব্যবসায়ী ও স্থানীয়রা।

বালিয়াডাঙ্গী উপজেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বজলুর রহমান বলেন, মডেল বাজার হিসেবে গড়ে তোলার জন্য বনিক সমিতি বালিয়াডাঙ্গী বাজারে সিসিটিভি ক্যামেরা বসানো উদ্যোগ নিয়েছে। এমন উদ্যোগে ধনবাদ জানাচ্ছি বনিক সমিতিকে।

বালিয়াডাঙ্গী উপজেলা কৃষক লীগের সভাপতি মজিবর রহমান বলেন, বালিয়াডাঙ্গী বনিক সমিতির সভাপতি ও বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জকে উপজেলাবাসী ও ব্যবসায়ীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন এমন একটি সুন্দর উদ্যোগের জন্য। সিসিটিভি ক্যামেরার ফলে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচাজ সহজেই যানজন, চুরি, ছিনতাইসহ নানা সমস্যা দেখতে পারবে এবং তা সমাধান দিতে পারবে বলে জানান তিনি।

বালিয়াডাঙ্গী বনিক সমিতির সভাপতি ও বড়বাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আকরাম আলী বলেন, বালিয়াডাঙ্গী বাজারে নাইট থাকা সত্বেও ছোট ছোট চুরি হয়। কারণ নাইট গার্ড থাকে সামনে চুরি হয় পিছন দিয়ে। বনিক সমিতিকে হেয় প্রতিপন্ন করার জন্য এমন ঘটনা ঘটাচ্ছে। তাই এসব চুরি সহ নানা অপরাধ ঠেকাতে সিসিটিভি ক্যামেরা লাগানোর উদ্যোগ নিয়েছি। পরবর্তীতে আরও উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। এই পরিকল্পনায় পুলিশ প্রশাসনের সহযোগীতার জন্য ধন্যবাদ জানান তিনি। এমন তিনি আশা করেন অনেক অপরাধ কমে যাবে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে।

বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ খায়রুল আনাম বনিক সমিতির সভাপতিকে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বালিয়াডাঙ্গী বাজারে সিসিটিভি ক্যামেরা আওতায় আসলে পুলিশ সহজেই অপরাধীকে শনাক্ত করতে পারবে এবং ভুক্তভোগীকে পুলিশী সেবার মাধ্যমে ভুক্তভোগীর মালামাল ফিরিয়ে দিতে পারবে। এই সুবিধা বালিয়াডাঙ্গী বাজার ও বালিয়াডাঙ্গী বাসী পাবে। এর মাধ্যমে আমরা একটি সুন্দর বাজার উপহার দিতে পারব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বালিয়াডাঙ্গী বনিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক সাব্বির হাসান তুষার, বড়বাড়ী ইউপি সদস্য জয়নাল আবেদিন প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড