• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চরমপন্থিদের সঙ্গ ছেড়েও প্রাণে রক্ষা পেলেন না মূসা খা

  রাকিব হাসনাত, পাবনা

২৭ অক্টোবর ২০২২, ১১:৫৪
চরমপন্থিদের সঙ্গ ছেড়েও প্রাণে রক্ষা পেলেন না মূসা খা
স্বজনদের আর্তনাদ (ছবি : অধিকার)

পাবনা আটঘরিয়া উপজেলায় আবু মূসা খা (৩৫) নামে চরমপন্থি দলের এক নেতাকে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গত বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার একদন্ত ইউনিয়নের চাচকিয়া অলির মোড়ে এ ঘটনা ঘটে।

নিহত আবু মূসা খা (৩৫) চাচকিয়া গ্রামের দিয়ারপাড়ার অলিউল্লাহ খার ছেলে। সে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ব বাংলা সর্বহারা পার্টির নেতা ছিলেন। ২০১৯ সালে পাবনা জেলা স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছিলেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাচকিয়া অলির মোড়ে নাজিবুল ইসলামের চায়ের দোকানে কেরাম খেলা দেখছিলেন মূসা। মাগরিবের আজানের কয়েক মিনিট আগে সিএনজিচালিত অটোরিকশা করে চার-পাঁচজন দুর্বৃত্ত এসেই গুলি করে এবং চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলেই সে মারা যান।

একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল সরদার বলেন, সে চরমপন্থি দলের সদস্য ছিলেন। ২০১৯ সালের সে সরকারের কাছে আত্মসমর্পণ করেছিল। এরপরে সে স্বাভাবিকভাবে জীবনযাপন করছিল। তারপরও সে যেহেতু চরমপন্থি দলের সঙ্গে আগে কার্যক্রম চলাতো এজন্য তার হয়তো শত্রুর অভাব ছিল না।

বিষয়টি নিশ্চিত করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মরদেহ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। কে বা কারা তাকে হত্যা করল সেটি এখনো জানা সম্ভব হয়নি। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। তদন্ত পরবর্তীকালে ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড