• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রাম পুলিশের চাকরি জাতীয় করণের দাবি

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২৭ অক্টোবর ২০২২, ০৯:৫১
গ্রাম পুলিশের চাকরি জাতীয় করণের দাবি

গ্রাম পুলিশের চাকরি জাতীয় করণের দাবিতে নওগাঁয় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বরে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় মহাসচিব এম, এ নাছের, নওগাঁ জেলা শাখান আহবায়ক আবুল কালাম আজাদ, আহবায়ক সম্পাদক গোলাপ চাঁনসহ অন্যান্য গ্রাম পুলিশরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন- একজন দফাদার সাত হাজার টাকা ও একজন মহলাøদর ৬ হাজার ৫শ টাকা বেতন পায়। এই টাকার অর্ধেক সরকারি ভাবে বাকি অর্ধেক ইউনিয়ন পরিষদের থেকে দেয়া হয়। সরকারি অংশ নিয়মিত পেলেও ইউনিয়ন পরিষদের থেকে বেতনের অর্ধেকাংশ নিয়মিত পাওয়া যায় না। এ অবস্থায় মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

গ্রাম পুলিশ সদস্য আবুল কালাম আজাদ বলেন, আমাদের রাত্রিকালীন পাহারায় থাকতে হয়, গ্রাম আদালত পরিচালনার সময় থাকতে হয়, আইনশৃঙ্খলা রক্ষা করতে এবং সকলের নিরাপত্তার জন্য প্রত্যেকটা ওয়ার্ডে, ইউনিয়নে কাজ করতে হয়। কিন্তু শ্রমের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত।

গোলাপ চাঁন নামের আরেক গ্রাম পুলিশ সদস্য বলেন, আমরা যে বেতন পাই সেই টাকা দিয়ে সংসার চালানো সম্ভব হয়না। গ্রাম পুলিশদের জাতীয় বেতন স্কেল দ্রুত বাস্তবায়ন করা হোক।

মানববন্ধনে অংশ নেয় প্রায় জেলার ৯৯টি ইউনিয়নের ৯ শতাধিক বেশি গ্রাম পুলিশ সদস্য। শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড