• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশি যুবককে নির্যাতনের পর সীমান্তে ফেলে গেল বিএসএফ

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

০৭ অক্টোবর ২০২২, ১১:৩৭
বাংলাদেশি যুবককে নির্যাতনের পর সীমান্তে ফেলে গেল বিএসএফ
সীমান্তে নির্যাতনের শিকার বাংলাদেশি যুবক (ছবি : অধিকার)

ঘাস কাটতে গিয়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে থেকে রুহুল আমিন (২২) নামে এক যুবককে তুলে নিয়ে গিয়ে নির্যাতনের পর সীমান্তের কাছে ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে নির্যাতনের শিকার ওই যুবককে রাণীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করেন তার স্বজনরা।

নির্যাতনের শিকার রুহুল আমিন (২২) ওই উপজেলার ধর্মগড় ইউনিয়নের মারাধার গ্রামের আব্দুর রহিমের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে রুহুল আমিনসহ কয়েকজন ধর্মগড় সীমান্তের ৩৭২/৩ নম্বর সীমান্ত পিলারের বাংলাদেশ অভ্যন্তরের পাশ দিয়ে ঘাস কাটতে যায়। এ সময় ভারতের শ্রীপুর ক্যাম্পের বিএসএফ ক্যাম্পের টহল দল রুহুল আমিনকে বিএসএফ সদস্যরা আটক করে নিয়ে যায়। সেখানে বিএসএফ সদস্যরা তাকে বেধড়ক মারপিট করে। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তারা রুহুল আমিকে সীমান্তের কাছে ফেলে দিয়ে চলে যায়।

আরও জানা যায়, রুহুল আমিনকে বিএসএফ ধরে নিয়ে যাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বিজিবির ধর্মগড় বিওপির সদস্যদের অবগত করা হয়। বেলা দেড়টার দিকে রুহুর আমিনকে মারপিট করা শেষে ছেড়ে দেয় বিএসএফ। পরে নদীর ধার থেকে তাকে উদ্ধার করে আনা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ধর্মগড় ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস মোকিম।

এ বিষয়ে ৫০ বিজিবি ব্যাটালিয়নের ধর্মগড় ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার জমসেদ উদ্দীন ভূঁইয়া জানান, বিএসএফ নির্যাতনের খবর পেয়ে এলাকা পরিদর্শন করা হয়েছে। বিকালে বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে প্রতিবাদসহ পতাকা বৈঠকের প্রস্তাব জানানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড