• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়াগামী রোহিঙ্গাবাহী ট্রলারডুবি 

সাগর থেকে ৪৫ জন জীবিত ও তিন লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৩৭

  শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার (কক্সবাজার)

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

০৪ অক্টোবর ২০২২, ১৬:৩৪
সাগর থেকে ৪৫ জন জীবিত ও তিন লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৩৭
সমুদ্র থেকে উদ্ধারকৃতরা (ছবি : অধিকার)

অবৈধভাবে সমুদ্র পথে মালয়েশিয়ায় যাত্রাকালে ট্রলারডুবির ঘটনায় তিন রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে রোহিঙ্গা নারীসহ ৪৫ জনকে জীবিত উদ্ধার করেন পুলিশ ও কোস্ট গার্ডের সদস্যরা। এদের মধ্যে চারজন দালাল চক্রের সদস্যও রয়েছে।

যদিও ডুবে যাওয়া ট্রলারটির খোঁজ এখনো মিলেনি। যে কারণে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরও কমপক্ষে ৩৭ জন নারী ও পুরুষ।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নুর মোহাম্মদ জানান, মঙ্গলবার (৪ অক্টোবর) ভোর ৪টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া নৌঘাটে সাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ও কোস্ট গার্ড সদস্যরা বিকাল তিনটা পর্যন্ত তিন রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করে। এছাড়াও নারী ও পুরুষসহ ৪৫ জনকে বিপন্ন অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি জানান, উদ্ধার হওয়াদের মধ্যে চারজন বাংলাদেশি দালালকে আটক করা হয়েছে। আটক হওয়া বাংলাদেশি দালালরা হলেন- টেকনাফ কাটাবনিয়া এলাকার হাসান আলীর ছেলে শহিদ উল্লাহ (২৮), মহেশখালী উপজেলার তাজিয়াকাটা এলাকার করিম উল্লাহর ছেলে মোহাম্মদ সেলিম (২৪), মহেশখালী উপজেলার ঘড়িভাঙা আব্দুর রশিদের ছেলে কুরবান আলী (২২), ঈদগাঁও ইসলামপুর হাজী পাড়ার রশিদ আহম্মদের ছেলে আব্দুল্লাহ। তাদেরকে এরই মধ্যে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ ওসি হাফিজুর রহমান জানান, উদ্ধার হওয়া রোহিঙ্গাদের স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হবে। মরদেহগুলো মর্গে পাঠানো হয়েছে। ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে পুলিশ, কোস্টগার্ড ও দমকল বাহিনী।

আটক দালাল শহীদ উল্লাহ ও মোহাম্মদ সেলিম সাংবাদিকদের জানান, মালয়েশিয়াগামী ট্রলারটি মহেশখালীর। সোমবার রাতে ছোট ছোট মাছ ধরার নৌকা যোগে বাহারছড়ার বিভিন্ন ঘাট দিয়ে রোহিঙ্গাদেরকে সাগরে অপেক্ষমাণ ট্রলারে নিয়ে যাওয়া হয়। দালালরাই মালয়েশিয়াগামী যাত্রীদের বাহারছড়া শামলাপুরের বিভিন্ন আস্তানায় রেখেছিল। ডুবে যাওয়া ট্রলারে ৮৫ জন নারী ও পুরুষ ছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড