• শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী থেকে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, গ্রেফতার ২

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

০৪ অক্টোবর ২০২২, ১৬:০৯
ই-মেইলে ছবি দেয়া আছে দুই কভার্ডভ্যানের মুখোমুখী সংঘর্ষে রূপগঞ্জে বাইপাস সড়কে দীর্ঘ ১৫ কি:মি: যানজটে ভোগান্তি চরমে  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়নগঞ্জের রূপগঞ্জে দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে কারনে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের রূপগঞ্জ উপজেলার অংশে প্রায় ১৫ কিলোমিটার  এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীসাধারন। আটকা পড়েছে মালবাহী বিভিন্ন ধরনের যানবাহন।   মঙ্গলবার (০৪ অক্টোবর) ভোরে উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদি এলাকার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে এ দুর্ঘটনা ঘটলে যানজটের সৃষ্টি হয়।  নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের এটিএসআই নাজমুল হাসান জানান, ভোর সাড়ে ৫টার দিকে কাঞ্চন পৌরসভার কালাদি এলাকার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে গাজীপুরগামী একটি কভার্ডভ্যানের সঙ্গে ভুলতাগামী অপর একটি কভার্ডভ্যানের মুখোমুখী সংঘর্ষ বাধে। সংঘর্ষে সড়কের মাঝেই ওই দুটি কভার্ডভ্যান ক্ষতিগ্রস্থ্য হয়। এ সড়ক দুর্ঘটনায় কভার্ডভ্যানের দুই চালকই আহত হয়েছেন। সড়কের মাঝে এ দুর্ঘটনা হওয়ার কারনে উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ঘটনার পর থেকেই যানজটের ভয়াবহতা বাড়তে থাকে। এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের বস্তল এলাকা থেকে ৩০০ ফুট সড়ক ও জিন্দা এলাকা পর্যন্ত যানজটের দীর্ঘ হয়। এতে প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট লেগে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ সকাল থেকেই গাড়ি সরানোর জন্য চেষ্টা চালাতে থাকে। বেলা সাড়ে ৯টার দিকে দুর্ঘটনাকবলিত দুটি কভার্ডভ্যান রেকার লাগিয়ে সরিয়ে নিতে সক্ষম হয় পুলিশ। পরে ধীরে ধীরে যানজট নিরসন হতে শুরু করে।  স্থানীয়রা জানান, এশিয়ান বাইপাস সড়ক অন্যতম ব্যস্ততম মহাসড়ক। এ সড়কটি দিয়ে চট্রগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, বরিশাল, খুলনা, কুড়িগ্রাম, গাজীপুর, মাগুরাসহ বিভিন্ন জেলার প্রতিদিন শত শত দূরপাল্লার মালবাহী ট্রাক, বাস ও অন্যান্য গণপরিবহণ চলাচল করে। অবৈধ বাস স্ট্যান্ড, অবৈধ ফুটপাত চাঁদাবাজি, যত্রতত্র যাত্রী উঠানো নামানো, নিয়ম ভঙ্গ করে গাড়ি চালকদের বিপরীত রুটে গাড়ি চলাচল, সড়ক প্রশস্থ্য কম হওয়া, সড়ক দুর্ঘটনা, সড়কে গাড়ি বিকল হওয়াম, কাঞ্চন টোলপ্লাজায় ধীরগতিতে টোল আদায়সহ নানা কারণে প্রায় সময়ই যানজট সৃষ্টি হয়ে থাকে।  এছাড়া প্রয়োজনের তুলনায় এখানে পুলিশের সংখ্যা একেবারেই কম। অল্প কিছু পুলিশ সদস্য দিয়ে যানজট নিরসনের কাজ করানো হয়।  গাউছিয়া মার্কেটের ব্যবসায়ী রেজাউল ইসলাম রুবেল জানান, প্রতি সোমবার ও মঙ্গলবার গাউছিয়া কাপড়ের বাজারের পাইকারী হাট। এ হাটে এই দুই দিন হাজার হাজার ব্যবসায়ী আসে বেচা-কেনা করতে। সকাল থেকে যানজট থাকার কারনে  মঙ্গলবার ক্রেতা ছিলো অনেকটা কম। ক্রেতাদের মধ্যে অনেকেই মোবাইল ফোনে জানিয়েছেন তারা এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে যানজটে আটকা পড়েছেন। এতে ক্ষতিগ্রস্থ্য হয়েছেন এখানকার ক্রেতা-বিক্রেতারা। কথা হয়, কাপড় ক্রয় করতে আসা আছমা বেগমের সঙ্গে। তিনি বলেন, বাবারে সোমবার রাতে এসেছি কাপড় কিনতে। সকালে কাপড় নিয়ে পাবনা ফিরমু। যানজটে আটকা পড়ে আছি ৩ ঘন্টা ধরে। আর সহ্য হচ্ছেনা।  কিডস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিক লিটন বলেন , বাইপাস সড়ক যোগে আমাদের বেশ কিছু ছাত্র-ছাত্রী যাতায়াত করে। প্রায় সময়ই তারা যানজটের কবলে পড়ে সঠিক সময় স্কুলে আসতে পারেনা। যাতে সব সময়ই যানজটমুক্ত থাকে সড়কটি সে ব্যপারে প্রশাসনের পদক্ষেপ নেয়া দরকার।  তাং ০৪/১০/২০২২ ইং সাইদুর রহমান  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

রাজশাহী থেকে অপহরণ হওয়া তিন্নী (১৫) নামে এক স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে র‍্যাব-৫। এ সময় অপহরণকারী মাহাফুজ অভি (২৫) ও মহসীনা বেগমকে (৪০) গ্রেফতার করা হয়।

গত সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন বাংলাবাজার থেকে তাদের উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার র‍্যাব-৫ এর উপ পরিচালক মিডিয়া অফিসারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়েছে, রাজশাহী জেলার দূর্গাপুর থানার মামলা নং- ০৫/১৫৭ তাং- ০৭/০৯/২২ ইং ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন- ২০০০( সং/০৩) এর- ৭/৩০ মামলার ১নং আসামি মাহাফুজ অভি (২৫), ২নং আসামি মো. বিয়ানুছ আলী (৫৬), ৩নং আসামি মহসীনা বেগম (৪০) অত্র মামলার ভিকটিম স্কুল ছাত্রী মোছা. ইফফাত আরা তিন্নীকে (১৫) অপহরণ করে ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন বাংলাবাজারে অবস্থান করছিল।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর সদর কোম্পানির একটি চৌকস আভিযানিক দল ০৩/১০/২২ ইং তারিখ অভিযান পরিচালনা করে বেলা-১২টা ৩০ মিনিটের দিকে ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন বাংলাবাজারস্থ এলাকা থেকে অপহরণ মামলার এজাহার নামীয় আসামি মো. মাহাফুজ অভি (২৫) ও আসামি মহসীনা বেগমকে (৪০) গ্রেফতার করে। এরপর তাহাদের কাছ থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে ভুক্তভোগী স্কুল ছাত্রী মোছা. ইফফাত আরা তিন্নীকে উদ্ধার করা হয়।

উল্লেখ্য, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা এই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড