• শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিন্ধুক থেকে ১৭ লাখ টাকা উধাও, নিঃস্ব প্রবাসীর পরিবার

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ)

০৪ অক্টোবর ২০২২, ১৩:৩২
সিন্ধুক থেকে ১৭ লাখ টাকা উধাও, নিঃস্ব প্রবাসীর পরিবার
টাকা হারানোর শোকে আহাজারি করছেন প্রবাসীর স্ত্রী মোর্শেদা আক্তার (ছবি : অধিকার)

মানিকগঞ্জের সিংগাইরে ঘরের সিন্ধুক থেকে ১৭ লাখ টাকা হারিয়ে নিঃস্ব প্রবাসীর পরিবার। উপজেলার গোলাইডাঙ্গা গ্রামের সৌদি প্রবাসী রফিকুল ইসলামের উপার্জনের সঞ্চিত টাকা দিনের বেলায় সিন্ধুক থেকে চুরি হয়ে গেছে।

পরিবারটির দাবি- প্রতিবেশী সুজন হোসেন টাকাগুলো দিনের বেলায় এসে চুরি করেছেন। অভিযুক্ত সুজনের মা টাকাগুলো প্রথমে ফেরত দেওয়ার আশ্বাস দিলেও পরে তিনি তা অস্বীকার করছেন।

এ বিষয়ে সোমবার (৩ অক্টোবর) ভুক্তভোগীর পরিবার থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

প্রবাসীর স্ত্রী মোর্শেদা আক্তার বলেছেন, ব্যাংকে টাকা রাখতে ভয় ও ঝামেলা মনে করতাম। আমার সৌদি প্রবাসী স্বামীর দীর্ঘ দিনের উপার্জনের সব টাকা ঘরের একটি কাঠের সিন্ধুকে তালা দিয়ে রাখতাম। প্রতিবেশী দেবর সুজন হোসেন আমাদের ঘরে আসা-যাওয়া করতো। সে জানতো আমারা ঘরের ও সিন্ধুকের চাবি কোথায় রাখি।

তিনি আরও বলেন, গত ২৬ সেপ্টেম্বর আমার মেয়েকে এসএসসি পরীক্ষা দেওয়ার জন্য সিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয়ে নিয়ে যাই। এই সুযোগে সুজন হোসেন বারান্দার ক্যাবিন থেকে চাবি নিয়ে ঘর ও সিন্ধুক খুলে টাকা চুরি করে। বাড়িতে এসে দেখতে পাই সিন্ধুকের ১৭ লাখ টাকা নেই।

এ দিকে সুজনকে ঘর থেকে টাকা নিয়ে যেতে দেখেন আরিফা আক্তার নামে এক প্রতিবেশী। পরে সুজন হোসেনের মা টাকাগুলো ফেরত দেওয়ার আশ্বাস দেন। এভাবে কয়েকদিন যাওয়ার পর এখন টাকা দিতে অস্বীকার করেন। সুজন হোসেনের মায়ের টাকা ফেরত দেওয়ার কথার একটি অডিয়ো রেকর্ড আছে বলে দাবি করে ওই প্রবাসীর স্ত্রী।

প্রতিবেশী আরিফা আক্তার বলেন, ২৬ সেপ্টেম্বর সুজন হোসেনকে ওই ঘর থেকে একটি সাদা প্লাস্টিকের বস্তায় ভরে কিছু নিয়ে বেরিয়ে যেতে দেখি।

এ বিষয়ে কথা বলতে সুজন হোসেনের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তার মা নূরজাহান বেগম বলেন, তাদের সান্ত্বনা দিতে প্রথমে টাকা ফেরত দেওয়ার কথা বলেছিলাম। পরে সুজনের সাথে কথা বলে জানতে পারি সে টাকা নেয়নি।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড