• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফর্ম ফিলাপের অর্থ ফেরত না পেয়ে দুই শিক্ষকের নামে মামলা

  এমদাদুল হক লালন, বকশীগঞ্জ (জামালপুর)

০৩ অক্টোবর ২০২২, ১৪:৫১
ফর্ম ফিলাপের অর্থ ফেরত না পেয়ে দুই শিক্ষকের নামে মামলা

সরকারি নির্দেশ মতে ২০২১ সালে এসএসসি পরীক্ষার্থীদের ফর্ম ফিলাপের টাকা ফেরত না দেওয়ার অভিযোগে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। লাউচাপড়া এলাকার মৃত আবদুস সামাদের ছেলে আক্কাছ আলী বাদী হয়ে জামালপুর আদালতে মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ৬২ জন শিক্ষার্থী ফর্ম ফিলাপ করেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১৯ জন। মানবিক শাখার ৪৩ জন পরীক্ষার্থী ফরম ফিলাপ করেন। বিজ্ঞান বিভাগের জন্য দুই হাজার ৫শ টাকা ও মানবিক শাখার জন্য দুই হাজার তিনশত টাকা করে নেয়া হয়। কিন্তু করোনা মহামারির কারণে পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। পরীক্ষা না হওয়ার কারণে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ফরম ফিলাপের ২৪ হাজার ২৪০ টাকা ফেরত পাঠায় ময়মনসিংহ শিক্ষা বোর্ড।

এই টাকা ২০২১ সালের পরীক্ষার্থীদের মাঝে বিতরণ করার কথা থাকলেও নানা টালবাহানা দেখিয়ে তা বিতরণ করেননি প্রধান শিক্ষক ছাইফুল ইসলাম ও সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায় বিচারের আশায় লাউচাপড়া গ্রামের আক্কাছ আলী বাদী হয়ে দুই শিক্ষকের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী শিক্ষার্থীর অভিভাবক আক্কাছ আলী বলেন, অনেকদিন আমরা প্রধান শিক্ষকের কাছে গিয়েছি শিক্ষার্থীদের ফরম ফিলাপের টাকা ফেরত নেওয়ার জন্য। কিন্তু প্রধান শিক্ষক ছাইফুল ইসলাম ও সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম কোনো কর্ণপাত করেনি। টাকা ফেরত না দিয়ে বিভিন্ন ভাবে টালবাহানা করতে থাকেন।

শিক্ষার্থী রাকিবুল হাসান, সাথী মনি, সুমাইয়া, শিউলি, রিপন, লামইয়া, রেখা মনির বলেন, মামলা হওয়ার আগে আমাদের টাকা ফেরত দেইনি মামলা হওয়ার পর গত কালকে আমাদের বাড়ীতে খবর পাঠিয়েছে সে জন্য আজ আমরা আজ স্কুল এসেছি।

লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সাইদুর রহমান, ইমান আলী, আবু সাইদ ও মোতালেব হোসেন বলেন, পরীক্ষা না হওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশ দিয়েছেন শিক্ষার্থীদের টাকা ফেরত দিতে। বোর্ড থেকেও টাকা পাঠানো হয়েছে। বকশীগঞ্জ উপজেলার সকল স্কুলের টাকা ফেরত দেওয়া হলেও ব্যতিক্রম শুধু লাউচাপড়া উচ্চ বিদ্যালয়। প্রধান শিক্ষক কি কারণে টাকা ফেরত দেননি।

এ ব্যাপারে লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাইফুল ইসলাম তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড