• শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধ, চাচার ছোড়া এসিডে ঝলসাল দুই ভাই

  মিজানুর রহমান, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

০১ অক্টোবর ২০২২, ১১:২৩
জমি নিয়ে বিরোধ, চাচার ছোড়া এসিডে ঝলসাল দুই ভাই
এসিডে ঝলসে যাওয়া যুবক (ছবি : অধিকার)

জমি-জমা নিয়ে বিরোধের জেরে গাইবান্ধার সুন্দরগঞ্জে আসাদ মিয়া (২২) ও আসিকুর রহমান তনু (১৫) নামে দুই ভাইকে এসিড নিক্ষেপ করে দগ্ধ করার অভিযোগ উঠেছে আপন চাচা সুমন মিয়ার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোরে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামে এ ঘটনা ঘটে। দগ্ধ দুই ভাই বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অভিযুক্ত সুমন মিয়া ওই গ্রামের বাবর আলী মণ্ডলের ছেলে। দগ্ধ আসাদ মিয়া ও আসিকুর রহমান তনু একই গ্রামের ফিরোজ মিয়ার ছেলে। আসাদ মিয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষে ও আসিকুর রহমান তনু সুন্দরগঞ্জ আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

জানা যায়, উপজেলার উত্তর সাহাবাজ গ্রামের বাবর আলী মণ্ডলের ছেলে ফিরোজ মিয়ার সাথে তার আপন ভাই সুমন মিয়ার দীর্ঘদিন থেকে পৈত্রিক জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে। এর এক পর্যায়ে আনুমানিক ভোর সাড়ে ৩টার দিকে সুমন মিয়া তার আপন দুই ভাতিজাকে এসিড নিক্ষেপ করেন। এতে আসাদ ও তনু মিয়া দগ্ধ হন। পরে তাদেরকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে স্বজনরা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান।

সেখানে আসাদ মিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা বার্ন ইউনিটে রেফার্ড করেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার বিষয়টি নিশ্চিত করে বলেন, এসিডে দগ্ধ দুই ভাই চিকিৎসাধীন রয়েছে। আসাদ মিয়ার অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, এসিড নিক্ষেপের বিষয়টি শুনেছি। এখনো কেউ অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড