• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের জন্য শ্বশুরবাড়িতে গৃহবধূকে পাশবিক নির্যাতন

  সুমন খান, লালমনিরহাট

২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২
যৌতুকের জন্য শ্বশুরবাড়িতে গৃহবধূকে পাশবিক নির্যাতন
হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতনের শিকার গৃহবধূ (ছবি : অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধায় যৌতুকের টাকার জন্য শ্বশুর-শাশুড়ি ও স্বামীর অমানুষিক নির্যাতনের শিকার হলেন এক গৃহবধূ। মারধরের শিকার ওই গৃহবধূ গুরুতর অসুস্থ অবস্থায় হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

জানা যায়, গত সোমবার রাতে উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়নের প্রান্নাথ পাটিকাপাড়া এলাকায় শরিফা খাতুন নামের ওই গৃহবধূ নির্যাতনের শিকার হন।

এ ঘটনায় ন্যায় বিচার চেয়ে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন গৃহবধূ।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০০৮ সালে প্রান্নাথ পাটিকাপাড়া এলাকার ছপিয়ার রহমানের ছেলে আসাদুজ্জামানের সাথে বিয়ে হয় শরিফা খাতুনের, কিন্তু বিয়ের পর যৌতুকের টাকার জন্য শারীরিক ও মানুষিক নির্যাতন চালিয়ে আসছে স্বামী আসাদুজ্জামান শ্বশুর ছপিয়ার ও শাশুড়ি ফরিদা বেগম।

সোমবার রাতে আবার ও যৌতুকের জন্য ভুক্তভোগী শরিফা খাতুনকে বেধড়ক মারধর করেন শ্বশুর ছপিয়ার রহমান শাশুড়ি ফরিদা বেগম ও স্বামী আসাদুজ্জামান।

মারধরের কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েন শরিফা, পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

মেডিক্যালে শুয়ে ভুক্তভোগী শরিফা খাতুন বলেন, বিয়ের পর থেকে আমার শ্বশুর শাশুড়ি ও পাষণ্ড স্বামী অমানুষিক নির্যাতন চালাত আমি আর ওই বাড়ীতে যাবো না। এবার গেলে তারা আমাকে জানে মারি ফেলবে।

অভিযোগের বিষয়ে নির্যাতনকারী ছপিয়ার রহমানের সাথে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও এ বিষয়ে তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাআলম বলেন, ভুক্তভোগী ওই নারী গতকাল একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড