• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ভোট স্থগিত 

  হামিদ রনি, নোয়াখালী

২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১৪
নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ভোট স্থগিত 
নোয়াখালী জেলা পরিষদ (ফাইল ছবি)

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ১৭ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে ঋণ খেলাপির অভিযোগে নোয়াখালী জেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন আপিল বিভাগে শুনানির জন্য ওইদিন ধার্য করেছেন আদালত। যদিও ১৭ অক্টোবর জেলা পরিষদের সদস্য নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে টিটুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির।

এর আগে গত রবিবার (২৫ সেপ্টেম্বর) ঋণ খেলাপির অভিযোগে নোয়াখালী জেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন হাইকোর্ট। একইসঙ্গে টিটুর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টু।

গত ১৮ সেপ্টেম্বর ঋণ খেলাপির অভিযোগে আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এছাড়া সাধারণ সদস্য প্রার্থী পাঁচজন ও সংরক্ষিত সদস্যপদে দুজন প্রার্থী মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিন জানান, সোশ্যাল ইসলামী ব্যাংক থেকে চেয়ারম্যান প্রার্থী টিটু ঋণখেলাপি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

পরে মনোনয়নপত্র বাতিল আদেশের বিরুদ্ধে বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেন টিটু। সেখানেও মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড