• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় উদ্যানে বিরল প্রজাতির গন্ধগোকুলকে অবমুক্ত

  সাইফুল ইসলাম, ধামইরহাট (নওগাঁ)

২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৭
জাতীয় উদ্যানে বিরল প্রজাতির গন্ধগোকুলকে অবমুক্ত
বিরল প্রজাতির প্রাণী গন্ধগোকুলকে অবমুক্ত করা হচ্ছে (ছবি : অধিকার)

নওগাঁর ধামইরহাটে প্রাচীন কালের শালবন বেষ্টিত আলতাদিঘী জাতীয় উদ্যানে অবমুক্ত করা হলো বিরল প্রজাতির বিপন্ন প্রাণী গন্ধগোকুল। বনবিভাগ সূত্র জানায়- ২৬ সেপ্টেম্বর বিকালে পত্নীতলার নজিপুর নতুনহাটের প্রফেসর পাড়ার মোফাজ্জল হোসেনের বাড়ীতে সুগন্ধ ছড়ানো বিরল এই প্রাণীটি প্রবেশ করে।

এরপর গৃহকর্তী লাকী আকতার সেটিকে ধরে ফেলেন। পরদিন ২৭ সেপ্টেম্বর সকালে গৃহকর্তীর মাধ্যমে বিষয়টি জানতে পেরে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ।

পরবর্তীকালে তিনি স্থানীয় বনবিভাগকে ঘটনাটি জানালে বিট কর্মকর্তা এটিএম আক্তারুজ্জামান তার স্টাফদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে গন্ধগোকুলটি উদ্ধার করেন। পরে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকাল ৪টায় উদ্ধারকৃত গন্ধগোকুলটি ধামইরহাট আলতাদিঘী জাতীয় উদ্যানে অবমুক্ত করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মণ্ডল।

এ সময় উপস্থিত ছিলেন- পত্নীতলা বনবিট অফিসার এটিএম আক্তারুজ্জামান, ধামইরহাট প্রকৃতি সংরক্ষণ ক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক এম এ মালেক, ধামইরহাট প্রকৃতি সংরক্ষণ ক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবু মুছা স্বপন, প্রকৃতি সংরক্ষণ ক্লাবের সদস্য আকতার হোসেন সিজন, ইউপি সদস্য সাজেদুর রহমান প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড