• শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে নারীর প্রতি সহিংসতা রোধের শপথ

  হামিদ রনি, নোয়াখালী

২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৫
নোয়াখালীতে নারীর প্রতি সহিংসতা রোধের শপথ

নারীর প্রতি সহিংসতা রোধের শপথ নিয়ে প্রথম বর্ষপূর্তি উৎসব করেছে সাইবার নিরাপত্তা বিষয়ক সংগঠন নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স। শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় নোয়াখালী মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) মিলনায়তনে সংগঠনের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স প্রতিষ্ঠার শুরু থেকে জেলা পুলিশের সাথে সমন্বয় করে সাইবার অপরাধ দমনে কাজ করে যাচ্ছে। গত ১১ মাসে ৩৭২টি সাইবার অভিযোগের মধ্যে ৩৪৮টি সমাধান করা হয়। একই সময়ে ৫ হাজারের বেশি এডাল্ট একাউন্ট ডিজেবল করা হয়। সেই সাথে বছরব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাইবার সচেতনতা বিষয়ক ১২টি সেমিনার আয়োজন করে এ সংগঠন।

সামাজিক নানা উদ্যোগের অংশ হিসেবে এই সংগঠন শীতবস্ত্র বিতরণ, পথশিশুদের খাবার প্রদান, রমযানে সুবিধা বঞ্চিতদের মধ্যে ইফতার আয়োজন, ইদ সামগ্রী বিতরণ ও ইদ-উল আযহায় গরু কুরবানি, সিলেটের ভয়াবহ বন্যায় ত্রাণ বিতরণে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রথমবারের মতো আমরা গোলাপ প্রবর্তিত ‘ইয়ুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড ২০২২ প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিভিন্ন অবদানে জন্য ছয়জন স্বেচ্ছাসেবকের হাতে ‘ইয়ুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড ২০২২" প্রদান ও উত্তরীয় পরিয়ে দেন।

সংগঠনের উপদেষ্টা মুনীম ফয়সালের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিষবিদ্যায়ের (নোবিপ্রবি) ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রধান বক্তা ছিলেন (নোবিপ্রবি) মেরিন সায়েন্স ও ফিসারিজ বিভাগের চেয়ারম্যান ড. আবদুল্লাহ আল মামুন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীমা আক্তার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান, কবি ও সাংবাদিক জামাল হোসেন বিষাদ, নোয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান, সংগঠনের সভাপতি সাইদুর রহমান রায়হান।

পরে অতিথিরা প্রথম বর্ষপূর্তির কেক কাটেন। এরপর জেলার বিভিন্ন অঞ্চলের স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড