• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগ কর্মীকে হত্যার প্রতিবাদে সড়কে বিক্ষোভ

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৩ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৪
ছাত্রলীগ কর্মীকে হত্যার প্রতিবাদে সড়কে বিক্ষোভ
নিহত ছাত্রলীগ কর্মী ও তাকে হত্যার প্রতিবাদে সড়কে বিক্ষোভ (ছবি : অধিকার)

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাকিব হাসান (২২) নামে এক ছাত্রলীগ কর্মীকে প্রকাশ্যে দিবালোকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে উপজেলার গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঠপট্রি এলাকায় ঘটে এ হত্যাকাণ্ডের ঘটনা।

এ ঘটনায় নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে আসামিদের বাড়িঘরে আগুন দিয়েছে। এতে ঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে দুই ঘণ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। তবে আগুনে কোন প্রকার হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

অপর দিকে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে আসামিদের গ্রেফতারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা-গোলাকান্দাইল এলাকায় নিহতের স্বজন ও এলাকাবাসী মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছেন। এ সময় হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। তা না হলে আরও বড় ধরনের কর্মসূচি করবে বলে হুঁশিয়ারি দেন মানববন্ধন ও বিক্ষোভে অংশ গ্রহণকারীরা।

নিহত রাকিব হাসান গোলাকান্দাইল এলাকার হারুন মিয়ার ছেলে ও রাকি পাগলনীর নাতী হিসেবে পরিচিত। তিনি গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগ কর্মী। এ দিকে ছাত্রলীগ কর্মী রাকিব হাসান হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে ছাত্রলীগ কর্মীরা বিক্ষোভ করেছেন। হত্যাকাণ্ডকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এ ঘটনায় নিহতের বোন আখি আক্তার বাদী হয়ে ৬ জনকে নামীয় ও অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার আসমত আলীর ছেলে শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব মিয়া, পাচাইখা টেলাপাড়া এলাকার সাফির ছেলে হামজালা, নায়েব আলীর ছেলে আফজাল, গোলাকান্দাইল এলাকার আসমত আলীর ছেলে জাকির হোসেন ও মৃত আব্দুর রহিমের ছেলে মিল্লাত।

মামলার বাদী ও নিহতের বোন আখি আক্তার মামলার এজাহারে উল্লেখ করেন, তারা গোলাকান্দাইল এলাকায় তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিল্ডিং নির্মাণের কাজ শুরু করেন। ওই বিল্ডিং নির্মাণের জন্য আসামিরা চাঁদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছিলো। আর চাঁদা টাকা না পেয়ে বুধবার রাতে তার ভাই রাকিব হাসানকে কুপিয়ে হত্যা করে।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মাহাবুবুর রহমান জানান, রাত সাড়ে ৮টা থেকে ১০ টার দিকে গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঠপট্রি এলাকায় একদল সন্ত্রাসী ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রাকিব হাসানের উপর হামলা চালায়। ধারালো অস্ত্রের আঘাতে রাকিবের বাম হাতটি প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি ভাবে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে পরিবার ও স্থানীয় লোকজন রাকিব হাসানকে উদ্ধার করে স্থানীয় ডিকেএমসি পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার চাঁদাবাজি, মাদক ব্যবসা, পরিবহনের চাঁদাবাজিসহ বিভিন্ন আধিপত্য বিস্তার নিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেনের সঙ্গে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানের বিরোধ চলে আসছিলো। ওই বিরোধের জের ধরেই দেলোয়ার হোসেনসহ তার বাহিনীর সদস্যরা মোটরসাইকেল যোগে এসে প্রকাশ্যে দিবালোকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। নিহত রাকিব হাসানের চাচা ফারুক বলেন, আসামীরা নিজেদের বসতঘরে আগুন দিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, মামলা হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড