• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইল ক্যাসিনোতে ধ্বংস হচ্ছে যুব সমাজ

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

২২ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৫
মোবাইল ক্যাসিনোতে ধ্বংস হচ্ছে যুব সমাজ
মোবাইল ক্যাসিনো খেলা হচ্ছে (ছবি : অধিকার)

সারাদেশে যে হারে মোবাইল ক্যাসিনো চালু হয়েছে এভাবে চলতে থাকলে ভবিষ্যৎ প্রজন্ম ভয়ংকর পথে এগিয়ে যাবে বলে মনে করছেন সচেতন ব্যক্তিরা।

মোবাইলে ক্যাসিনো (জেট উইন, রাজা বাজী, বাজী লাইভ, মসভিট)সহ বিভিন্ন ধরণের অ্যাপসের মাধ্যমে হাজার হাজার টাকা নষ্ট করছে যুবকরা। রাস্তা ঘাটে, গাড়ি, লঞ্চে, বোটে যেখানে ইচ্ছা তারা মোবাইলে গেম চালু করে ক্যাসিনো খেলা খেলছে।

একজন মানুষ গড়ার কারিগর ও মিডিয়া ব্যক্তিত্ব এম এ আমিন বলছেন, এখনই সময় এসব মোবাইল ক্যাসিনো বন্ধ করার। সময় থাকতে এসব বন্ধ না করলে ভবিষ্যতে যুব সমাজ ধ্বংস হয়ে যাবে। এদের কারণে দেশ সমাজ সকল কিছু ধ্বংস হবে।

তিনি আরও বলেন, আগে দেখতাম বন জঙ্গলে বসে বা নির্দিষ্ট কোনো স্থানে বসে টাস খেলা চলত। যা যে কোনো মুহূর্তে প্রশাসন চাইলে দমন করতে পারত। কিন্তু এখন যেভাবে মোবাইলে ক্যাসিনো চলছে তা দমন করা কঠিন হয়ে পড়ছে। আমার মতে উক্ত ক্ষতিকর অ্যাপসগুলো গুগল থেকে বন্ধ করে দেওয়াটা উত্তম হবে। তার সাথে সকলকে সচেতন হতে হবে।

স্থানীয় সমাজ সেবক ও গণমাধ্যম কর্মী এবিএস মামুন বলেন, প্রত্যেকটি জিনিসের ভালো মন্দ রয়েছে। বর্তমানে যুব সমাজ যেভাবে মোবাইলে ক্যাসিনোসহ বিভিন্ন ধরণের খেলার প্রতি আকৃষ্ট হচ্ছে; এতে করে ভবিষ্যতে যুব সমাজের পথচলা কঠিন হয়ে দাঁড়াবে।

তিনি মনে করেন, এসব বিষয় প্রশাসনের সাথে সাথে গাড়িয়ানদেরও ছেলে মেয়েদের প্রতি সঠিক ভাবে খেয়াল রাখতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক জৈনক মোবাইলে ক্যাসিনো খেলোয়াড় বলেন, আমি দীর্ঘদিন মোবাইলে ক্যাসিনো খেলেছি কিন্তু এতে করে আমার সব কিছু শেষ হয়েছে, আমার কোনো লাভ হয়নি।

তিনি মনে করেন, এর দ্বারা দেশের টাকা বাহিরে পাচার হচ্ছে। কারণ হিসেবে আমি মনে করছি- উক্ত অ্যাপসগুলো বিদেশি, টাকাগুলো তাদের হাতেই যাচ্ছে। এ ধরনের অ্যাপস বন্ধ করে দেওয়া দরকার।

লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন বলেন, যে কোনো বস্তু সঠিকভাবে ভালো কাজে ব্যবহার করলে তা মঙ্গল জনক হয়। তবে শুধু মোবাইল ক্যাসিনো নয় যত রকম অপরাধ আমাদের নজরে আসবে আমাদের লংগদু থানা টিম প্রতিটি অপরাধ দমনে প্রস্তুত আছে।

তিনি আরও বলেন, লংগদু উপজেলা হবে মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহসহ যত অপরাধ আছে সকল প্রকার অপরাধ মুক্ত উপজেলা। আমরা ইতিমধ্যে এসব বিষয়ে নজরদারি করছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড