• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওষুধ নকল করায় ৫০ হাজার টাকা জরিমানা

  রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ)

২২ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩৭
ওষুধ নকল করায় ৫০ হাজার টাকা জরিমানা
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে (ছবি : অধিকার)

ঝিনাইদহের শৈলকুপায় ‘রোবেক্স ফার্মা’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাণীসম্পদ অধিদপ্তর কর্তৃক অনুমোদিত পশুখাদ্য উৎপাদন, আমদানিকারক, রফতানিকারক, সংরক্ষক ও বাজারজাতকরণ প্রতিষ্ঠান। বর্তমান বাজারে সুনামের সাথে তাদের পণ্য ও সেবা দিয়ে যাচ্ছে।

দীর্ঘদিনের অনুসন্ধানের পর বুধবার (২১ সেপ্টেম্বর) রাত ১০টার সময় গোপন সংবাদের ভিত্তিতে সারুটিয়া ইউনিয়নের ব্রহ্মপুর গ্রামের মো. আলমগীর হুসাইনের নিজ বাড়িতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযুক্ত আলমগীর রোবেক্স ফার্মার জনপ্রিয় পণ্য জাইমো প্লাস ঔষধটি নকল করে ভেজাল উপাদান ও বাজারজাতকরন করছিলেন।

অভিযুক্তের বাড়িতে ঔষধ তৈরির মেশিন, ভেজাল কাঁচামাল ও ফাকা প্যাকেট পাওয়া যায়। অভিযুক্ত ব্যক্তি অপরাধ স্বীকার করে নেয়ায় অত্র উপজেলার সহকারী কমিশনার ভূমি বনি আমিন মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ আইনবলে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় প্রসিকিউশন করেন অত্র উপজেলার উপজেলা প্রাণীসম্পদ অফিসার জনাব ডা. মো. মামুন খান।

অভিযানে উপস্থিত ছিলেন- উপজেলা ভূমি অফিস, উপজেলা প্রাণীসম্পদ অফিস ও শৈলকুপা থানার সদস্যবৃন্দ। অভিযুক্ত ব্যক্তির নিকট হতে মালামাল জব্দ করা হয় ও কাঁচামাল বিনষ্ট করা হয়।

উপজেলার সহকারী কমিশনার ভূমি জনাব বনি আমিন বলেন, অভিযুক্ত আলমগীর রোবেক্স ফার্মার জাইমো প্লাস ঔষধটি নকল করে ভেজাল উপাদান ও বাজারজাতকরন করছিল। অভিযুক্তর বাড়িতে ঔষধ তৈরির মেশিন, ভেজাল কাঁচামাল ও ফাকা প্যাকেট পাওয়া গেছে। খাদ্য আইন ২০১০ আইনবলে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মালামাল জব্দ করা হয়েছে ও কাঁচামাল বিনষ্ট করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড