• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ

  সাইফুল ইসলাম, ধামইরহাট (নওগাঁ)

২২ সেপ্টেম্বর ২০২২, ১০:৫১
সড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ
রাস্তার জায়গা দখল করে স্থাপনা নির্মাণ (ছবি : অধিকার)

নওগাঁর ধামইরহাটে সাধারণ জনগণের যাতায়াতের জন্য গ্রামীণ সরকারি রাস্তা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে।

বিষয়টি নিয়ে থানা পুলিশে অভিযোগ করলে থানা পুলিশ দ্বন্দ্ব নিরসন না হওয়া পর্যন্ত নির্মাণ বন্ধের নির্দেশনা দেওয়ার একদিন পরেই আবারও সরকারি জায়গা জবর দখলের অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা।

এ ঘটনায় এলাকাটিতে তীব্র উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি উপজেলার আলমপুর ইউনিয়নের চকসুবইল গ্রামে।

থানার অভিযোগ সূত্রে জানা গেছে, চকসুবল গ্রামে সরকারিভাবে বরাদ্দকৃত রাস্তার উন্নয়ন কাজের বরাদ্দ হয়, সে সময় মৃত ছফের আলীর ছেলে আব্দুল হামিদ ও তার চার ছেলে মোস্তাফিজুর, স্বপন, মোন্তাজুল ও মনির তাদের গ্রামের রাস্তার জমির কিছু অংশ সংলগ্ন স্থানে খনন করে বাড়ী নির্মাণের চেষ্টা করে।

বিষয়টি স্থানীয়দের চোখে পড়লে সেখানে স্থাপনা নির্মাণে বাধা দিলে স্থানীয় মৃত নজির উদ্দিনের ছেলে রফিকুল ইসলামের সাথে আব্দুল হামিদ গংয়ের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে বিষয়টি ১৬ সেপ্টেম্বর স্থানীয় ইউপি মেম্বার আবুল কালাম আজাদ ও তাজনুর এর সম্মুখে আব্দুল হামিদ গং লাঠি-সোটা নিয়ে রফিকুল ইসলামদের মারপিটের হুমকি দেয়। বিষয়টি নিয়ে থানা পুলিশে অভিযোগ করলে ১৯ সেপ্টেম্বর থানার এসআই ছলেমান হোসেন ঘটনাস্থলে গিয়ে সঠিক মাপ-যোগের পরামর্শ দিয়ে সমাধান না হওয়া পর্যন্ত স্থাপনা নির্মাণে নিষেধ করেন।

বিবাদী আব্দুল হামিদ গং ঘটনার একদিন পরে গত বুধবার (২১ সেপ্টেম্বর) আবারও সরকারি রাস্তার জায়গা দখলে নেবার চেষ্টা করলে স্থানীয়রা সংবাদকর্মীদের খবর দিলে আবারও সেখানে সাংবাদিকদের উপস্থিতিতেই অভিযুক্তগণ কর্তৃক উত্তেজনা পরিস্থিতি লক্ষ করা যায়।

স্থানীয় ইউপি মেম্বার আবুল কালাম আজাদ বিবাদীদের আত্মীয় হওয়ায় তিনি পক্ষপাতমুলক আচরণ করেন বলে অভিযোগ করেন বাদীর ছেলে মাহবুব আলম ও ফজলুর রহমানের ছেলে নুরুল আমিন। তবে ইউপি সদস্য নিজেকে নিরপেক্ষ দাবি করে বলেন, আমি কারও পক্ষ নেয়নি, মাপ-যোগে যা হবে সেটাই সকলকে মেনে নিতে হবে, আমাকে বাদ দিয়ে অভিযোগকারীরা থানায় যাওয়ায় আমার মন খারাপ হয়েছে, কেননা বাদী বিষয়টিকে আরও জটিল করতে চেয়েছে।

ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, জমির ম্যাপ ও মাপ-যোগ বিষয়ে স্থানীয় ভূমি অফিস বিষয়টি নিশ্চিত হওয়া পর্যন্ত মন্তব্য করা সম্ভব না, তবে আইন শৃঙ্খলার অবনতির করে কেউ ফৌজদারি অপরাধ করলে গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড