• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের আঁধারেও বালি খেকোদের বিরুদ্ধে মাঠে ভ্রাম্যমাণ আদালত

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২১ সেপ্টেম্বর ২০২২, ১৫:০৩
রাতের আঁধারেও বালি খেকোদের বিরুদ্ধে মাঠে ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে (ছবি : অধিকার)

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছারা হতে অবৈধভাবে বালু উত্তোলন করে পুকুর ভরাটের অপরাধে বৈলছড়ির জনৈক সৈয়দের একটি ড্রেজার মেশিন, বালু উত্তোলনে ব্যবহৃত আনুমানিক ৫০০ ফুট পাইপ ও ভরাটকৃত বালু জব্দ করা হয়েছে।

পৃথক অভিযানে একই সাথে ছরা থেকে বালু উত্তোলনের দায়ে পূর্ব বৈলছড়ির আবু তাহেরের ছেলে মো. সেলিমকে (৩৫) আটক করে মুচলেকা পূর্বক জরিমানা করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাত ৯টার সময় বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. মাহমুদুল হাসান।

তিনি জানান, অভিযান পরিচালনাকালে বৈলছড়ির জনৈক সৈয়দের অবৈধভাবে ছরা থেকে বালু উত্তোলনে করে পুকুর ভরাটে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন, বালু উত্তোলনে ব্যবহৃত ৫০০ ফুট পাইপ ও ভরাটকৃত বালু জব্দ করে স্থানীয় ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য মো. সেলিমের জিম্মায় দেয়া হয়।

মো. মাহমুদুল হাসান আরও জানান, পৃথক অভিযানে একই ছরা থেকে বালু উত্তোলনের দায়ে পূর্ব বৈলছড়ির আবু তাহেরের ছেলে মো. সেলিমকে আটক করা হয়। পরে আটককৃত ব্যক্তি থেকে মুচলেকা নিয়ে ও দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় জরিমানা করে তাকে সর্তক করা হয়। একই সাথে তার উত্তোলিত বালু তাৎক্ষণিক নিলামের মাধ্যমে ১০ হাজার টাকায় বিক্রয় করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতে অবৈধভাবে বালু উত্তোলন করে পুকুর ভরাটের খবর পেয়ে তাৎক্ষণিক এ অভিযান পরিচালনা করি। যে কোনো অপরাধ রুখে দিতে জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড