• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদরাসার নতুন কমিটি গঠনের বিরুদ্ধে সোচ্চার অভিভাবকরা

  ইয়ার হোসেন সোহান, ঝিকরগাছা (যশোর)

২১ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৪
মাদরাসার নতুন কমিটি গঠনের বিরুদ্ধে সোচ্চার অভিভাবকরা
মাদরাসায় পাঠদান চলছে (ফাইল ছবি)

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকুড়া জে-কাঠি দাখিল মাদরাসার নিয়মিত কমিটি গঠন প্রক্রিয়া স্থগিত রাখতে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে এম কামরুজ্জামান জাহাঙ্গীর বরাবর লিখিত আবেদন করেছেন মাদরাসাটির শিক্ষার্থীদের অভিভাবকরা। যার সীরমোহরকৃত অনুলিপি মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝিকরগাছা প্রেসক্লাবে সংবাদকর্মীদের হাতে দিয়েছেন অভিভাবকরা।

লিখিত আবেদন সূত্রে জানা গেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের অন্তর্গত বাঁকুড়া জে-কাঠি দাখিল মাদরাসাটি বর্তমানে এডহক কমিটি দ্বারা পরিচালিত হচ্ছে। নিয়মিত কমিটি গঠনের জন্য মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আব্দুল আলীম ও এডহক কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিলের মনোনীত অভিভাবক ও সদস্যদের মাধ্যমে নোটিশ বোর্ড ও প্রচার প্রচারণা ছাড়াই সরকারি বিধি লঙ্ঘন করে গোপনে একটি খসড়া ও চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত করেছেন।

যা ইতিমধ্যে গোপনে নির্বাচনি তফশিল ঘোষণাসহ গত ১১/০৯/২০২২ থেকে ১৩/০৯/২০২২ ইং তারিখ পর্যন্ত নিজেদের পছন্দমতো প্রার্থীদেরকে দিয়ে প্রতিটি পদে একজন করে মনোনয়নপত্র সংগ্রহ করিয়েছেন সভাপতি ও সুপার। যা এরই মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট জমা দিয়েছেন।

বিষয়টি জানতে পেরে বর্তমান ভোটার তালিকা ও নির্বাচনি তফশিল স্থগিত চেয়ে ডা. আবুল কাশেম নেতৃত্বে মঙ্গলবার দুপুরে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর আবেদন দিয়েছেন।

আবেদনপত্রে অন্যান্য স্বাক্ষরকারীরা হলেন- শিক্ষার্থী অভিভাবক শহিদুল ইসলাম, জেসমিন আরা, নাজমুল হক, আশুরা বেগম, আলমগীর হোসেন, মিজানুর রহমান, মোস্তফা আল মাহমুদ, আবুল হোসেন, হাসানুজ্জামান, মিজানুর রহমান, প্রতিষ্ঠাতা মো. আব্বাস আলী ও দাতা সদস্য রফিকুল ইসলাম।

জানতে চাইলে মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আব্দুল আলীম বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। যারা অভিযোগ করে বেড়াচ্ছেন তারা মাদরাসায় চাকরি দেয়ার কথা বলে অনেকের নিকট থেকে টাকা নিয়েছেন।

এডহক কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিল জানিয়েছেন, তিনি অন্য একটা প্রতিষ্ঠানে কর্মরত থাকায় খুববেশি খোঁজখবর নিতে পারেননি। তবে সুপার সাহেবকে বলে দেয়া ছিল প্রচার-প্রচারণাসহ মাদরাসার দেখালে লাগিয়ে দেয়ার জন্য।

জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে, এম কামরুজ্জামান জাহাঙ্গীর বলেন, বিধিমালা অনুযায়ী মাধ্যমিক স্কুল গুলোতে ম্যানেজিং কমিটি গঠনের ক্ষেত্রে তিনি প্রিজাইডিং অফিসার হিসেবে পত্রিকায় বিজ্ঞপ্তিসহ মাইকিং করার বিধান থাকলেও মাদরাসার ক্ষেত্রে সেটা নেই। ফলে মাদরাসা কর্তৃপক্ষের দেয়া তারিখ অনুযায়ী তফশিল ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিটি পদে একজন করে মনোনয়নপত্র নিয়েছেন। মঙ্গলবার অভিভাবকদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক স্যারকে ও আমাকে দেয়া পৃথক দুটি আবেদন পেয়েছি। যার তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড