• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভৈরবে লক্ষাধিক টাকা অর্থদণ্ড

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২০ সেপ্টেম্বর ২০২২, ১৫:১২
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভৈরবে লক্ষাধিক টাকা অর্থদণ্ড
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে বিভিন্ন অবৈধ কোম্পানির প্যাকেট, নিষিদ্ধ পলিথিন, অবৈধ কয়েল ও কয়েল তৈরির কাঁচামাল সরবরাহ করায় এবং খোলা খাবার বেশি মূল্যে বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করায় ছয় প্রতিষ্ঠানকে এক লক্ষ ২৪ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দিনব্যাপী ভৈরব বাজারের বিভিন্ন গলিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. জুলহাস হোসেন সৌরভ অভিযানটি পরিচালনা করেন।

অভিযানে ভৈরব বাজারের মিষ্টি পট্টির ভূঁইয়া স্টোরকে বিভিন্ন অবৈধ কোম্পানির প্যাকেট সরবরাহ করায়, নিষিদ্ধ পলিথিন ব্যাগ সরবরাহ করায়, অবৈধ কয়েল "হরতাল এবং রাহিম" বাজারজাত করায় এবং অবৈধ কয়েলের কাঁচামাল সরবরাহ করায় এবং অনুমোদন ব্যতীত বিভিন্ন কেমিক্যাল বিক্রি ও সরবরাহ করায় প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী হাজী মাহবুবুর রহমানকে ৮০ হাজার টাকা অর্থদণ্ডসহ সিলগালা করা হয়।

এছাড়া রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করায় এবং মূল্য তালিকা না থাকায় আব্দুল গফফারকে পাঁচ হাজার টাকা, দোকান থাকা স্বত্বেও রাস্তা দখল করে কাপড়ের ব্যবসা পরিচালনা করায় মো. খুর্শিদ মিয়াকে দুই হাজার টাকা, অবৈধভাবে খোলাপণ্য মোড়কজাত করে বেশি মূল্যে পণ্য বিক্রি করায় কালীবাড়ি রোডের মো. আরশ মিয়াকে ১০ হাজার টাকা, দোকান থাকা স্বত্বেও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় চকবাজারের এয়াকুবকে দুই হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করায়, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকায় তাছাড়া অন্যান্য সনদ মেয়াদোত্তীর্ণ হওয়ায় নাটাল মোড়ের নন্দন ফুড প্রোডাক্টসকে ২৫ হাজার টাকাসহ সর্বমোট এক লক্ষ ২৪ হাজার অর্থদণ্ড করা হয়। এ সময় তাদের আগামী এক মাসের মধ্যে সকল অসংগতি সংশোধনের জন্য সতর্ক করা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ জানান, ভৈরবে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় এবং বিভিন্ন অবৈধ কোম্পানির প্যাকেট, নিষিদ্ধ পলিথিন, অবৈধ কয়েল ও কয়েল তৈরির কাঁচামাল সরবরাহ করায় এবং খোলা খাবার বেশি মূল্যে বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয় প্রতিষ্ঠানের মালিক পক্ষকে ১ লক্ষ ২৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় তিনি।

উল্লেখ্য, অভিযানের সময় বিএসটিআইয়ের একজন প্রতিনিধি এবং ভৈরব বাজার পুলিশ ফাঁড়ি সহযোগিতা করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড