• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় চান্স পেলেন সেই বেলায়েত

  মোঃ রাফিকুর রহমান লালু, রাজশাহী

২০ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৫
বেলায়েত

কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়, কখনো রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এক এক করে চার পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। চারটা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিয়েও কোনো সফলতার দেখা পাননি তিনি।

তবে এবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে অবশেষে সফলতার দেখা পেয়েছেন গাজীপুরের ৫৫ বছর বয়সী শিক্ষার্থী বেলায়েত শেখ। রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কিছু সুযোগ-সুবিধা পেলে ভর্তি হবেন তিনি।

জানা গেছে, গতকাল সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত শেখ। দুপুর ২টায় ফলাফল প্রকাশিত হলে দেখা যায় ১০০ নম্বরের মধ্যে ৬৮ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি।

পরীক্ষার ফলাফল ভালো হওয়ায় বেলায়েত শেখ বলেন, ‘আমি সর্বাত্মক চেষ্টা করেছি কিন্তু কোথাও কৃতকার্য হতে পারেনি। ঢাবি, রাবি, জাবি ও চবিতে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম কোনোটিতেই ভর্তি হওয়ার সুযোগ হয়নি। তবে এবার আলহামদুলিল্লাহ, অনেক ব্যর্থতার পর আজ সফলতার মুখ দেখলাম। তবে ভর্তি নিয়ে কিছুটা সংশয়ে আছি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় হওয়ায় ভর্তি ফি থেকে শুরু করে সেশন ফি অনেক বেশি। পড়াশোনা চালিয়ে যেতে অনেক টাকার প্রয়োজন। কিন্তু আমার এত টাকা নেই। ভর্তি ফি ও সেশন ফির ক্ষেত্রে আমাকে ছাড় দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আবেদন জমা দিয়েছি। এখন তারা এ ব্যাপারে কিছু ছাড় দিলে ভর্তি হয়ে যাব।

এ সময় তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সুনজরই পারে আমার স্বপ্ন পূরণ করতে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি আমার পাশে দাঁড়ায় তাহলে আমি উপকৃত হব। আমি আমার স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।

উল্লেখ্য ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত শেখ। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে। এ বছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৫৮ নিয়ে পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৪৩ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) থেকে পাস করেন বেলায়েত শেখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড