• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪২ বছর যাবৎ সংস্কার হচ্ছে না জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের রাস্তা

  মাহফুজ আলম প্রিন্স (রংপুর)

১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২
৪২ বছর যাবৎ সংস্কার হচ্ছে না জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের রাস্তা
মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

আমলাতান্ত্রিক কারণ ও প্রাতিষ্ঠানিক জটিলতার কারণে দীর্ঘ ৪২ বছর যাবৎ সংস্কার হচ্ছে না নগরীর ১৯নং ওয়ার্ডের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের রাস্তাটি। এতে চরম দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দাদের চলাচলের স্বার্থে রংপুর সিটি করপোরেশনের রাস্তাটি সংস্কার করা উদ্যোগ নিলেও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর মালিকানা ছাড় না দেয়ায় সংস্কার কাজ করতে পারছেন না রংপুর সিটি করপোরেশন।

নগরীর ১৯নং ওয়ার্ডের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের রাস্তাটি সংস্কারের দাবিতে গতকাল রবিবার রাধাবল্লভ মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় বাসিন্দা ও রংপুর মহানগরীর ১৯নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন- রংপুর মহানগরীর ১৯নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম নয়ন, মহিলা বিষয়ক সম্পাদিকা সাদিয়া হাসান, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা শিউলী খাতুন, রংপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস আতিকুজ্জামান বাবু, জুয়েল, পানি বাবু, হৃদয়, লিংকন, শেফালী খাতুন, শিল্পী বেগম, রিতা বেগম, আমিনুর রহমান লাবু, সুজন, দীনেশ্ব, জয়নাল আবেদিন কান্দুরা।

মানববন্ধন শেষে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর রংপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহাকে একটি লেখিত আবেদন জানান স্থানীয় বাসিন্দা ও রংপুর মহানগরীর ১৯নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের নেতৃবৃন্দ।

এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর রংপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহা জানান, রাস্তাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ব্যক্তিগত। রংপুর সিটি করপোরেশনের নয়। রংপুর সিটি করপোরেশন অবৈধভাবে রাস্তাটি ব্যবহার করছে। এলাকাবাসীর স্বার্থে আমাদের গেট পর্যন্ত সংস্কারের জন্য মৌখিকভাবে রংপুর সিটি করপোরেশনকে বলেছি।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. মাহামুদুর রহমান টিটু জানান, আমলাতান্ত্রিক জটিলতার কারণে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের রাস্তাটি সংস্কার করা সম্ভব হচ্ছে না। মূলত রাস্তাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ব্যক্তিগত হলেও অত্র রাস্তাটি দিয়ে কয়েক শত পরিবারের লোকজন চলাফেরা করেন।

তিনি আরও বলেন, বিষয়টি উপলব্ধি করে রংপুর সিটি করপোরেশন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের কাছ থেকে সংস্কারের জন্য চেয়ে ছিলেন। কিন্তু তারা দিতে অপারগতা প্রকাশ করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড