• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে ভুয়া প্রজেক্টের চেয়ারম্যান গ্রেফতার

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:২১
রংপুরে ভুয়া প্রজেক্টের চেয়ারম্যান গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

শেষ পর্যন্ত র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ার মধ্য দিয়ে মো. গোলজার হোসেন প্রামাণিকের (৫২) প্রতারণার মাধ্যমে ফ্ল্যাট ও জমি বিক্রি করার নামে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার বিষয়গুলো সামনে এসেছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর দর্শনা মোড় এলাকা থেকে গ্রেফতার হওয়া ব্যক্তিকে র‌্যাব কর্মকর্তারা ‘শীর্ষ পর্যায়ের’ একজন প্রতারক বলে উল্লেখ করেছেন।

রবিবার (১৮ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ বলেন, ফ্ল্যাট বিক্রির নামে গোলজারের অর্থ আত্মসাতের ঘটনা পুরাতন হলেও মডেল স্যাটেলাইট টাউন হাউজিং প্রকল্পের চেয়ারম্যান হিসেবে পরিচয় প্রদানকারী এ ব্যক্তির প্রতারণার ইতিহাস ‘ধৃষ্টতাপূর্ণ’ ও ‘ভিন্নধর্মী’।

তিনি আরও বলেন, গোলজার এ অঞ্চলের একজন শীর্ষ পর্যায়ের প্রতারক। সে মডেল স্যাটেলাইট টাউন হাউজিং প্রকল্পের নামে কোম্পানি খুলে এবং নিজেকে ক্ষমতাধর ব্যক্তি হিসেবে উপস্থাপন করে জমিজমা বিক্রির নামে প্রতারণা করে আসছিল।

তাকে গ্রেফতারের প্রেক্ষাপটের বিষয়ে এই র‌্যাব কর্মকর্তা জানান, বেশ কয়েকজন ভুক্তভোগী গোলজারের বিরুদ্ধে র‌্যাব-১৩ এর কাছে প্রতারণার বিষয়ে অভিযোগ ছিল। প্রতারণা করার অপরাধে তার নামে প্রতারণার মামলাও রয়েছে। এছাড়াও একাধিক মামলার ওয়ারেন্টও রয়েছে গোলজারের নামে।

তিনি জানিয়েছেন, গোলজার নিজেকে একটি কথিত স্যাটেলাইট টাউন হাউজিং প্রকল্পের চেয়ারম্যান এবং সেই নামের ভুয়া প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দেয়। মডেল টাউনে প্লট দেওয়ার নামে মিথ্যা প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার পায়তারা করতেছে। নগরীর দর্শনা মোড়ের সৌখিন ভিলা বসত বাড়ীর ষষ্ঠ তলায় মোবাইল কোর্ট পরিচালনার করে উক্ত প্রজেক্টের নাম মাত্র অফিস কক্ষে অভিযান চালিয়ে উল্লিখিত প্রজেক্টের গঠনতন্ত্র, ব্যানার, স্থানীয় পত্রিকায় প্রজেক্ট এর বিজ্ঞাপন, বিভিন্ন নামীয় সিল, বেতন বই, বিভিন্ন পর্যায়ের আদেশ নামার কপি উদ্ধার করে র‍্যাব ১৩।

এরপর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম গোলজার প্রামাণিককে ত্রিশ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। জিজ্ঞাসাবাদে মো. গোলজার হোসেন প্রামাণিক (৫২) উপরোক্ত ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে আরপিএমপি রংপুর কেন্দ্রীয় কারাগারে হস্তান্তর করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড