• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৯
আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন
কবর থেকে লাশ তোলা হচ্ছে (ছবি : অধিকার)

সিরাজগঞ্জের শাহজাদপুরে দাফনের আড়াই মাস পর আদালতের নির্দেশে কবর থেকে আলামিন হোসেন (৪৫) নামে এক যুবকের লাশ উত্তোলন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার বেলতৈল ইউনিয়নের চরবেলতৈল কবরস্থান থেকে লাশটি উঠানো হয়।

নিহত আলামিন চরবেলতৈল গ্রামের মৃত হামিদুল হকের ছেলে।

লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন- শাহজাদপুর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, শাহজাদপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল মজিদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এলাকাবাসী জানান, গত ৩ জুলাই গরু ব্যবসায়ী আলামিন হোসেন গরু বিক্রির উদ্দেশ্যে এলাকার কয়েকজনকে সাথে নিয়ে ট্রাকে করে নিজ এলাকা থেকে ঢাকার পথে রওনা হয়। পথে টাঙ্গাইল রেলগেটে ট্রাকটি থামলে আলামিন প্রকৃতির ডাকে সারা দিতে ট্রাক থেকে নেমে যায়। দীর্ঘক্ষণ অতিবাহিত হয়ে গেলেও আলামিন আর ফিরে আসে না। এরপর তার সাথে থাকা অন্যান্যরা তাকে খুঁজতে গিয়ে দেখে রেলগেটের পাশে একটি ক্ষেতের মধ্যে আলামিনের খণ্ডিত লাশ পড়ে আছে।

এ সময় সবাই ধারণা করে রেলে কাটা পড়ে তার মৃত্যু হয়েছে। পরে কমলাপুর রেলওয়ে থানা পুলিশ লাশটি উদ্ধার করে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করে। স্বজনেরা লাশ নিয়ে এসে নিজ গ্রামের কবরস্থানে দাফন সম্পন্ন করে।

এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। তার কিছুদিন পর নিহত আলামিনের মা আবেদা বেগম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, তার ছেলেকে হত্যা করা হয়েছে। ফলে তিনি বাদী হয়ে গত ৫ সেপ্টেম্বর ৬ জনকে আসামি করে শাহজাদপুর চৌকি আদালতে একটি হত্যা মামলা দায়ের করে।

বিজ্ঞ আদালতের নির্দেশে লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল মজিদ জানান, নিহতের মা আবেদা বেগম বাদী হয়ে আদালতে মামলা করার পেক্ষিতে আদালতের নির্দেশে আমরা লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড