• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে ছাত্রদল-যুবলীগের সংঘর্ষে আহত ১০, চরম উত্তেজনা

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫০
রূপগঞ্জে ছাত্রদল-যুবলীগের সংঘর্ষে আহত ১০, চরম উত্তেজনা
বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে যুবলীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ ঘটনাকে কেন্দ্র করে এলাকা উত্তপ্ত হয়ে উঠেছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, রাত ১০টার দিকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে একটি মশাল মিছিল বের করে ছাত্রদল নেতাকর্মীরা।

মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কের বলাইখা থেকে ভুলতা বাসস্ট্যান্ডের দিকে আসছিল। মিছিলকারীরা সরকার বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেন।

এ সময় যুবলীগ নেতা কামাল হোসেনের নেতৃত্বে যুবলীগ নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করলে উভয় পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন।

আহতদের মধ্যে যুবলীগ নেতা রুহুল আমিন, ছাত্রদল নেতা মাসুদুর রহমান, অনিক, মাসুম মিয়া, জাহিদ হাসান হৃদয়, অন্তর, মাসুদুর রহমান, সাহাবুদ্দিন, রেহানা তাদেরকে চিকিৎসার জন্য স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যদিও ছাত্রদল নেতা মাসুদুর রহমানের দাবি, তারা শান্তিপূর্ণ ভাবে মিছিল করাকালে অতর্কিত হামলা করে যুবলীগ নেতাকর্মীরা। শুধু তাই নয়, তার বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের আহতের ঘটনা ঘটায়।

পরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলবেঁধে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে এসে বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় তাৎক্ষনিক নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গোলচত্বর এলাকায় প্রতিবাদ সভায় বক্তব্যে রাখেন- উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়া, যুবলীগ নেতা আলামিন, আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি নাজমুল হাসান সবুজসহ অনেকে।

সভায় বক্তারা বলেন- বিএনপি-জামাত জ্বালাও পোড়াও করার উদ্দেশ্যে রাতে মশাল নিয়ে বের হয়েছে। তাদের অড়াজগতা প্রতিরোধ করতে আমাদের যুবলীগ নেতাকর্মীরা মাঠে নামে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড