• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পার্কে পর্যটককে ধর্ষণচেষ্টা, দুই যুবককে আটকে পুলিশে দিল জনতা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১৭ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৩
পার্কে পর্যটককে ধর্ষণচেষ্টা, দুই যুবককে আটকে পুলিশে দিল জনতা
বাঁশখালী ইকোপার্কের মেইন গেইট (ফাইল ছবি)

চট্টগ্রামের বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা পর্যটককে ধর্ষণ চেষ্টা ও ছিনতাইয়ের অভিযোগে মো. মহি উদ্দিন (১৯) ও মো. হামিদ উল্লাহ্ প্রকাশ বাদশা (১৮) নামে দুইজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা পুরুষ পর্যটককে ছুরিকাঘাত করে তার সাথে আসা এক নারী পর্যটককে ধর্ষণের চেষ্টা করে উৎ পেতে থাকা ছিনতাইকারীরা। এ সময় তারা চিৎকার করলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

এরপর স্থানীয়রা খবর পেয়ে ছিনতাইকারীদের ধরে এনে পার্কের কর্মকর্তার সহায়তায় তাদেরকে পুলিশে সোপার্দ করে। পরে বাঁশখালী থানা পুলিশ এসে ছিনতাইকারীদের আটক করে নিয়ে যায়।

আটককৃতরা হলেন- উপজেলার শিলকূপ পূর্ব মনকিচর ৮ নম্বর ওয়ার্ড এলাকার গুনু মিয়ার ছেলে মো. মহি উদ্দিন, শিলকূপ মাতব্বর পাড়া ৯ নম্বর ওয়ার্ড এলাকার শামসুল আলমের পুত্র মো. হামিদ উল্লাহ্ প্রকাশ বাদশা।

স্থানীয় ও পুলিশসূত্রে জানা যায়, শুক্রবার বিকালে পার্কে বেড়াতে আসে শিলকূপ মহল্লা পাড়া (হেটপাড়া) এলাকার সৈয়দ নুর ও সরলের মিনজিরিতলা ভাদালিয়ার ফুলি বেগম (ছদ্ম নাম) নামে দুজন পর্যটক। এ সময় পুরুষ পর্যটককে ছুরি দ্বারা আঘাত করে, নারী পর্যটককে ধর্ষণের চেষ্টা করে।

এ সময় তাদের চিৎকার শুনে লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীর সক্রিয় সদস্যরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগীতায় তাদেরকে ধরে পার্কের একটি কক্ষে আটক করে পুলিশে খবর দেয়।

বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ ঘটনার সত্যতা নিশ্চিৎ করে জানান, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ইকোপার্কের আওতাধিন এলাকার বাইরে গভীর জঙ্গলে ঘটনাটি ঘটে। এ ঘটনায় জড়িত দুই ছিনতাইকারীকে ধরে বাঁশখালী থানা পুলিশে সোপার্দ করি। পুলিশ ছিনতাইকারিদের আটক করে নিয়ে যায়।

তিনি বলেন, এসব ছিনতাইকারীরা মূলত ভিন্ন পথে পার্কে প্রবেশ করে। অনৈতিক কাজ করার চেষ্টা করে। আমরা এখন পর্যটকদের নিরাপত্তার জন্য নজরদারি বাড়িয়েছি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন ছিনতাইকারীদের আটকের বিষয়টি নিশ্চিৎ করে বলেন, বাঁশখালী ইকোপার্কে দর্শনার্থীদের ছিনতাই ও ধর্ষণ চেষ্টার অভিযোগে দু'জনকে আটক করা হয়েছে। তাদেরকে মামলা দিয়ে পরবর্তীকালে কোর্টে চালান করে দেওয়া হবে।

এর আগে গত ৩ আগস্ট পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও পেকুয়া মডেল কেজি স্কুলের কয়েকজন শিক্ষার্থী বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসলে তাদের ভয়ভীতি দেখিয়ে এক স্কুল ছাত্রীকে বুকে ছুরি ধরে ছিনতাই করার অপরাধে রুবেল দেব প্রকাশ টেইট্টা রুবেল (১৯) নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছিল জনগণ।

বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা পর্যটকদের নানা হয়রানী ও ছিনতাইয়ের অভিযোগ প্রতিনিয়ত। এখানে স্থানীয় কিছু সিন্ডিকেট চুরি-ছিনতাইয়ের কাজ করে পর্যটকদের সম্ভ্রমহানি ও মালামাল ছিনতাই করে নিয়ে যায়। সন্ধ্যা নামলেই নেশাখোরদের আড্ডার জায়গায় পরিণত হয় এই পার্ক।

উল্লেখ্য, পার্কটি এখন ভয় ও আতংকের জায়গায় পরিণত হয়েছে বলে জানান সচেতন মহল। একের পর এক ঘটনায় পর্যটন স্পটটি এখন আতংকের জায়গায় পরিণত হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড