• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে ব্যাপক উত্তেজনা, এসএসসি পরিক্ষার হল পরিবর্তন

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রি‌পোর্টার (বান্দরবান)

  সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার)

১৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:৫৪
সীমান্তে ব্যাপক উত্তেজনা, এসএসসি পরিক্ষার হল পরিবর্তন
এসএসসি পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে (ফাইল ছবি)

বান্দরবানের ঘুমধুমের তুমব্রু সীমান্তে মর্টার শেল নিক্ষেপ করেছে মিয়ানমার। এ ঘটনায় প্রাণ গেছে মো. ইকবাল (১৭) নামে এক যুবকের। এছাড়া গুরুতর আহত হয়েছেন পাঁচজন রোহিঙ্গা। তাদের গুরুতর অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের কোনারপাড়ায় বাংলাদেশ ভূখণ্ডের শূন্যরেখায় ঘটনাটি ঘটে। এ ঘটনার পর থেকে স্থানীয়দের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। তাই ওই এলাকার এসএসসি পরিক্ষার্থীর কথা চিন্তা করে ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার হল পরিবর্তন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব।

তিনি বলেন, নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পরিস্থিতির কারণে এসএসসি পরীক্ষা কেন্দ্র উখিয়া কুতুপালং কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবার (১৭ সেপ্টেম্বর) থেকে যথাসময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে এসএসসি/এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

এর আগে গেল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সীমান্তের বাংলাদেশের অভ্যন্তরের নো মেন্স ল্যান্ডের ৩৫ নম্বর পিলা‌রের কাছে গরু চরাতে গিয়ে স্থল মাইন বিস্ফোরণে অক্রা‌থোয়াই চাকমা নামে এক উপজা‌তীয় রাখালের পা উড়ে যায়। এরপর তাকে গুরুতর আহত অবস্থায় পার্শ্ববর্তী জেলা কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

উত্তেজনাপূর্ণ এ অবস্থায় শুক্রবার রাত ৮টার দিকে ফের বাংলাদেশের অভ্যন্তরে বার্মিজ সেনাবাহিনী ছোড়া আরও ৩টি মর্টার শেল এসে পড়ে। এ সময় একটি মর্টার শেল ঘুমধুম সীমান্তের কোনাপাড়া এলাকার শূন্য রেখার রোহিঙ্গা ক্যাম্পে পড়ে বিস্ফোরণ হলে মো. ইকবাল নামে এক যুবক নিহত হয়। এতে আহত হোন জাহিদ আলম (৩০), নবী হুসাইন (২১), মো. আনাস (১৫) ও শিশু সাহদিয়াসহ (৮) চারজন রোহিঙ্গা।

উল্লেখ্য, এ ঘটনায় এখনো পর্যন্ত সীমান্তের স্থানীয় বাসিন্দারা আতঙ্কে আছে এবং অনেকে গ্রাম ছেড়ে পালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড