• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন তৃতীয় লিঙ্গের মোস্তফা

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৮
শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন তৃতীয় লিঙ্গের মোস্তফা
শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড নিচ্ছেন তৃতীয় লিঙ্গের মোস্তফা (ছবি : অধিকার)

রাজশাহীতে শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন ‘বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠন’ এর সভাপতি মো. মোস্তফা সরকার।

জানা গেছে, যুব উন্নয়ন ও সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডে বিশেষ বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন রাজশাহীর তৃতীয় লিঙ্গের মো. মোস্তফা সরকার।

গত রবিবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ‘সংস্কৃতি কলা’ বিষয়ে এই ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড তার হাতে তুলে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে পুরস্কার প্রদান অনুষ্ঠানে সরাসরি যুক্ত ছিলেন।

গত বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে তৃতীয় লিঙ্গের মোস্তফা তার অর্জিত অ্যাওয়ার্ড, সম্মাননা ও পুরস্কার হাতে নিয়ে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিলের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে তার দপ্তরে যান। এসময় ডিসিকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। পরে জেলা প্রশাসকের সঙ্গে তিনি তার এই অর্জন বিষয়ে মতবিনিময় করেন।

রাজশাহী থেকে তৃতীয় লিঙ্গের এই জনগোষ্ঠীর মো. মোস্তফা সরকারের এমন গৌরবময় অর্জনের জন্য ডিসি আবদুল জলিল তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক (ডিডি) এ.টি.এম গোলাম মাহবুব, ‘বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠন’ এর সহ সভাপতি আরমান আলী রিংকি (তৃতীয় লিঙ্গ), সাধারণ সম্পাদক মো. আবজাল হোসেন (তৃতীয় লিঙ্গ) প্রমুখ।

'বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠন’ এর সভাপতি ও অ্যাওয়ার্ড অর্জনকারী মো. মোস্তফা সরকার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো দিয়ে গান তৈরি করে তা গ্রামে গ্রামে প্রচারণা, পদ্মাসেতু নির্মাণসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড গান, পালা গান আর নাটকের মাধ্যমে বিভিন্ন স্থানে তুলে ধরেছি। শিশু ও যুব সমাজের উন্নয়নে অনেক গুরুত্বপূর্ণ কাজ করার চেষ্টা করেছি মাত্র। ভবিষ্যতে দেশের উন্নয়নে আরও বেশি বেশি কাজ করতে চাই বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড