• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৈধ আয় ৮৩ লক্ষ টাকা

খাদ্য পরিদর্শক অহিদুল ইসলামের বিরুদ্ধে দুদকের মামলা

  কাজী কামাল হোসেন, নওগাঁ

১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৯
খাদ্য পরিদর্শক অহিদুল ইসলামের বিরুদ্ধে দুদকের মামলা
দুর্নীতি দমন কমিশনের (দুদক) লোগো (ছবি : সংগৃহীত)

দুর্নীতি দমন কমিশন সমন্বিত নওগাঁ জেলা কার্যালয় স্থাপিত হওয়ার পর প্রথম মামলা দায়ের হয়েছে। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ মজুদ থাকায় জেলার পোরশা উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের পরিদর্শক মো. অহিদুল ইসলামের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে।

দুদকের সমন্বিত নওগাঁ জেলা কার্যালয় বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জানিয়েছে, দাখিলকৃত সম্পদ বিবরণী’র চেয়ে ৮২ লক্ষ ৬৮ হাজার ৫২৭ টাকা অতিরিক্ত প্রমাণিত হওয়ায় দুদক এই মামলা দায়ের করেছে। মো. অহিদুল ইসলামের বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলাধীন চকসিদ্ধেশরী গ্রামে। বর্তমানে নওগাঁ শহরের উকিলপাড়ায় ভিআইপি টাওয়ারে ডি-৯ নাম্বার ফ্লাটে বসবাস করেন।

গোপন সংবাদের ভিত্তিতে দুদক উক্ত অহিদুল ইসলামের সম্পদের হিসাব বিবরণী তলব করে। সে প্রেক্ষিতে সে তার জ্ঞাত আয় হিসেবে ২৯ লক্ষ টাকা মূল্যের স্থাবর এবং ৩৩ লক্ষ ৬০ হাজার টাকা মূল্যের অস্থাবর সর্বমোট ৬২ লক্ষ ৬০ হাজার টাকার সম্পদ রয়েছে বলে দাখিলকৃত সম্পদ বিবরণীতে উল্লেখ করে।

পরবর্তীকালে দুদক অনুসন্ধান চালিয়ে প্রাথমিক পর্যায়ে ৩৯ লক্ষ ১৭ হাজার ৪১০ টাকা স্থাবর ও ৫৮ লক্ষ ৮৪ হাজার ২০৭ টাকা অস্থাবর সম্পদ মিলিয়ে মোট ৯৮ লক্ষ এক হাজার ৬১৭ টাকা মূল্যের সম্পদের সন্ধান পায়।

পরবর্তী সময়ে আরও গভীরভাবে অনুসন্ধান করলে দুদক তার স্থাবর অস্থাবর মিলিয়ে এক কোটি ১৩ লক্ষ ৫১ হাজার ৬১৭ টাকার সম্পদের অনুসন্ধান লাভ করে। দুদক সংশ্লিষ্ট বিভিন্ন রেকর্ডপত্র পর্যালোচনা করে অহিদুল ইসলামের প্রকৃতভাবে ৩০ লক্ষ ৮৩ হাজার ৯০ টাকা বৈধ আয়ের সন্ধান পেয়েছে।

এই হিসাব অনুযায়ী জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ৮২ লক্ষ ৬৮ হাজার ৫২৭ টাকার সম্পদ অর্জন করে ভোগ দখলে রেখেছে যা দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এই অপরাধের প্রেক্ষিতে উক্ত খাদ্য পরিদর্শক মো. অহিদুল ইসলামের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড