• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেরিতে স্কুলে আসায় প্রধান শিক্ষককে শোকজ 

  সুমন খান, হাতীবান্ধা (লালমনিরহাট)

১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৪
দেরিতে স্কুলে আসায় প্রধান শিক্ষককে শোকজ 
সরকারি প্রাথমিক বিদ্যালয় (ছবি : অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধায় সময় মতো শিক্ষার্থীরা উপস্থিত হলেও যথাসময়ে স্কুলে উপস্থিত না হওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছে উপজেলা শিক্ষা অফিস।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিঠুন বর্মণ ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এক সহকারী শিক্ষককে দেরিতে স্কুলে উপস্থিত হওয়ার কারণে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা কেন নেওয়া হবে না; তা জানতে চেয়ে পাঁচ কর্ম দিবসের মধ্যে শোকজের সন্তোষজনক জবাব চেয়ে এই নোটিশ দেয়।

জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সকাল ৯টায় স্কুলে উপস্থিত থাকার কথা। কিন্তু গত ১৩ সেপ্টেম্বর হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার আলী সকাল ৯টায় ৫০ মিনিট পর ও সহকারী শিক্ষক আরেফা খাতুন সাড়ে ৯টার পর স্কুলে উপস্থিত হন।

এর আগেও তারা স্কুলে যথা সময়ে উপস্থিত হয়নি। এমন তথ্য স্থানীয় অভিভাবকদের মাধ্যমে জানতে পায় উপজেলা শিক্ষা অফিস।

হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিঠুন বর্মণ শোকজের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় অভিভাবকদের মাধ্যমে জানতে পেয়েছি দক্ষিণ গড্ডিমারী ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক দেরিতে স্কুল আসে। প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড