• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভবনের ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে শিশুর মৃত্যু 

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

১৫ সেপ্টেম্বর ২০২২, ১৫:১০
ভবনের ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে শিশুর মৃত্যু 
ঘটনাস্থলে উপস্থিত লোকজন (ছবি : অধিকার)

গাজীপুরের শ্রীপুরে নির্মাণাধীন বহুতল ভবনের ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে ফাতেমা (৮) নামে এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে এগারোটার দিকে শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নে মাওনা উত্তরপাড়া খানবাড়ী মসজিদ এলাকার স্বপন কাজীর নির্মাণাধীন বাসার ছাদ থেকে মালামাল পড়ে এ ঘটনা ঘটেছে।

নিহত শিশু ফাতেমা ময়মনসিংহ সদর থানার চরভবানীপুর কোনাপাড়া গ্রামের আমিনুল ইসলামের মেয়ে। আমিনুল ইসলাম পরিবার নিয়ে মাওনা উত্তরপাড়া গ্রামের সাংবাদিক মোতাহার খানের বাড়িতে ভাড়া থেকে ব্যবসা করেন। ফাতেমা স্থানীয় একটি মাদরাসার ছাত্রী।

ফাতেমার বাবা আমিনুল ইসলাম জানান, মাওনা উত্তরপাড়া গ্রামের রফিকুল ইসলাম খান স্বপনের বহুতল ভবনের নির্মাণ কাজ চলছিল। ওই ভবনের সীমানা প্রাচীরের ভেতর সবসময় শিশুরা খেলাধুলা করতো। প্রতিদিনের মতো ওই বহুতল ভবন এলাকায় শিশুরা খেলতে যায়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে হঠাৎই ভবনের ৪ তলা থেকে বিভিন্ন নির্মাণ সামগ্রী ও প্লাস্টারে অবশিষ্টাংশ বেলকনি দিয়ে নিচে ফেলা হয়। নির্মাণ সামগ্রী ও অবশিষ্টাংশ ভবনের নিচে থাকা শিশুদের গায়ের ওপর পড়লে ফাতেমা গুরুতর আহত হয়। এরপর তাকে উদ্ধার করে স্থানীয় আল হেরা মেডিক্যাল সেন্টারে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার পরপরই ভবনের মালিক রফিকুল ইসলাম খান স্বপনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি তা রিসিভ করেননি ও ঠিকাদার হানিফ মিয়ার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, শিশু মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ওই শিশুর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড