• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ধর্মীয় অনুশাসন থেকে নৈতিকতা শিক্ষা নিয়ে বসবাস করতে হবে’

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

১৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫০
‘ধর্মীয় অনুশাসন থেকে নৈতিকতা শিক্ষা নিয়ে বসবাস করতে হবে’

ইসলাম হচ্ছে শান্তি প্রিয় ধর্ম। বৌদ্ধ ধর্মও শান্তি এবং সম্প্রীতির ধর্ম। বৌদ্ধ এবং ইসলাম ধর্মের মধ্যে কোনো পার্থক্য নাই। ধর্মীয় শিক্ষার অনুশাসন থেকে নৈতিকতার শিক্ষা নিতে হবে। এছাড়াও বর্তমান আওয়ামী সরকারের স্বপ্ন দেশ উন্নয়ন, আমরা সেই স্বপ্নকে বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। এই বরাদ্ধগুলো আমার টাকা নয়, সরকারের টাকা নয়, জনগণের টাকা, আপনাদের টাকা দিয়ে আপনাদের বরাদ্ধ দেওয়া হচ্ছে।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় দুদিনের সরকারি সফরে এসে বগাচতর ইউনিয়নে বৈরাগী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। একই সাথে মারিশ্যাচর শিবার আগা নিম্ন মাধ্যমিক স্কুলেরও ভিত্তিপ্রস্তর স্থাপন ও গুলশাখালীতে সড়ক পথ ও ৭ নম্বর মসজিদ, রসুলপুর রাস্ততার উদ্বোধন করেন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টা ৩০ মিনিটে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (সচিব পদমর্যাদা) প্রধান অতিথি হিসেবে উপস্থিতি হন লিখিল কুমার চাকমা। এ সময় ১৩ এবং ১৪ সেপ্টেম্বর লংগদু উপজেলা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের ভিওিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনের জন্য রাঙ্গামাটি হতে নৌ পথে লংগদু উপজেলায় আগমন করে।

এ সময় তার সাথে সঙ্গীয় সফরে আসেন- জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ক্যারল চাকমা, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমিন, লংগদু উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু।

বগাচতরের অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম আয়োজনটির সভাপতিত্ব করেন। শিবারেগায় সভাপতিত্ব করেন বিনয় প্রশাদ চাকমা। আর গুলশাখালীতেও পৃথক পৃথক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় পৃথক পৃথক স্থানে বিভিন্ন ইউপির স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সকাল নয়টায় উন্নয়ন বোর্ড চেয়ারম্যান বগাচতর বৈরাগীবাজার ঘাটে পৌঁছালে বৈরাগীবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মো. জসিম ফুলেল শুভেচ্ছা জানান। এই সময় সঙ্গীয় অতিথিদেরকেও ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড