• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধায় বই পড়ার প্রতিযোগিতা

  রফিক,গাইবান্ধা:

১৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:২০
বই পড়া

গাইবান্ধা শহরের নিউটন প্রিপারেটরী বিদ্যালয়ে বইপড়া ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় ওই বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির ১১৩ জন শিক্ষার্থী অংশ নেয়।

মঙ্গলবার (১৩সেপ্টেম্বর) বই ঘর পাঠাগারের আয়োজনে বিদ্যালয় চত্তরে দিনব্যাপী এ বই পড়ার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘কারাগারের রোজনামচা’বইটি পাঠ করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’বইটি বিজয়ীদের হাতে তুলে দেন নিউটন প্রিপারেটরী স্কুলের অধ্যক্ষ সুকমল চন্দ্র সরকার।

এ সময় বইঘর পাঠাগারের প্রতিষ্ঠাতা মেহেদী হাসান বলেন, বেশি ভাগ কিশোররা ইন্টারনেটে আসক্তি হয়ে বই পড়া থেকে দূরে যাচ্ছে। বই জ্ঞানার্জন এবং গবেষণার পথ উন্মোচন করে। বই পড়ার অনাগ্রহের কারণে মেধায় পিছিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা এবং লেখনী শক্তি ও সৃজনশীলতা এখন বিলুপ্তির পথে। এজন্য বইয়ের প্রতি মনযোগী করে গড়ে তোলার জন্য বই ঘর পাঠাগারের এ আয়োজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড