• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদক বন্ধে ৪০০টি ফিশিং ট্রলারে বিশেষ ডিভাইস স্থাপন

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১৪ সেপ্টেম্বর ২০২২, ১৪:৫২
ফিশিং ট্রলার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে টেকনাফ উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ৪০০ টি ফিশিং ট্রলারকে ডিজিটালের আওতায় আনতে গ্লোবাল সিস্টেম ফর মোবাইল নেটওয়ার্ক (জিএসএম) ডিভাইস স্থাপন উদ্বোধন করা হয়েছে। এ ডিভাইস স্থাপনের মাধ‍্যমে পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে মাদক অনুপ্রবেশ বন্ধে অগ্রণী ভূমিকা রাখবে এমনটাই আশা ব‍্যক্ত করছেন স্থানীয় সচেতন মহল।

টেকনাফের জেলেরা সাগরে কোথাও বিপদের সম্মুখীন হলে সহজে তাদের কে উদ্ধার করাসহ সকল ধরনের দুর্ঘটনা থেকে নিরাপদে থাকতে পারবে। যার কারণে নেটওয়ার্ক ডিভাইস চেক করে তাদেরকে সব-সময় ছবিসহ দেখে মনিটরিং করা যাবে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ এরফানুল হক চৌধুরীর সভাপতিত্বে টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য ও টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান বদি। বিশেষ অতিথি মেরিন ফিশারিজ অফিসার জান্নাতুল ফেরদৌস শাওরিন, ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল জলিল, পৌর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক নুরুল হোসাইন, পৌর আওয়ামী লীগের সদস্য ও পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, পৌর আওয়ামী লীগের সদস্য সাংবাদিক সাইফুদ্দিন মোহাম্মদ মামুন উপস্থিত ছিলেন।

এ সময় বদি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চমৎকার একটি উদ্যোগ নেওয়ায় আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

শেষে প্রধান অতিথি সকল ফিশিং ট্রলারের জেলেদের মাঝে নিজ হাতে মিষ্টি বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড