• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গত ৮ মাসে পৌণে ৫ কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে চন্দনাইশ থানা পুলিশ

  মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

১৪ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৬
পুলিশ

মাদক নির্মূলে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে চলেছে চন্দনাইশ থানা পুলিশ। পুলিশ পরিদর্শক মো. আনোয়ার হোসেন গত ৩ জানুয়ারি এই থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্বভার গ্রহণের পর মাদক বিস্তার রোধ ও নিয়ন্ত্রণের লক্ষে তার নেতৃত্বে মাদক উদ্ধার অভিযান আরো জোরদার করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গত আট মাসে চন্দনাইশের আটটি ইউনিয়ন ও দুইটি পৌরসভার বিভিন্ন স্থানের পাশাপাশি থানা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসিয়ে ব্যাপক অভিযান পরিচালনার মাধ্যমে চলতি বছর জানুয়ারি মাস থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত এই আট মাসে ১ লাখ ৫৬ হাজার ৯১৯ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৭০ লাখ ৭৫ হাজার ৭০০ টাকা। গত আট মাসে ৮২১ লিটার চোলাই মদ ও ৬৯০ গ্রাম গাঁজা উদ্ধার করার পাশাপাশি মাদক বিক্রির নগদ অর্থ উদ্ধার করা হয়েছে প্রায় এক লক্ষ টাকা। এছাড়া ৩ লাখ ৩৯ হাজার পিস আমদানি নিষিদ্ধ বিদেশী সিগারেট উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৩৩ লাখ ৩৯ হাজার টাকা। এসব ঘটনায় মোট ৭৬টি মামলায় ১০৪ জন আসামি গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন বলেন, ''ইয়াবা পাচার বন্ধে চন্দনাইশ থানা পুলিশ সক্রিয় রয়েছে। তারপরও কিছু পাচারকারী অভিনব কৌশলে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। মাঝে মধ্যে তাদের রুট পরিবর্তন হয়। এর মধ্যেও কিন্তু পুলিশ হাল ছাড়েনি। ইয়াবা ব্যবসায়ীরা ইয়াবা পাচারের নতুন নতুন কৌশল অবলম্বন করলেও ইয়াবা কারবার নিয়ন্ত্রণে পুলিশ সব ধরনের তৎপরতা চালিয়ে যাচ্ছে। যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে মাদক নির্মূলে অভিযান অব্যাহত থাকবে।"

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড