• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীর রাতে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যাচেষ্টা, প্রাণ বাঁচালেন পুলিশ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৪ সেপ্টেম্বর ২০২২, ১২:১১
গভীর রাতে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যাচেষ্টা, প্রাণ বাঁচালেন পুলিশ
ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্য (ছবি : অধিকার)

গভীর রাতে ঘুমের ঔষধ হাতে নিজেকে শেষ করবেন মর্মে স্ট্যাটাস দেন এক নারী। এরপর কোনো এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন দিয়ে পুলিশি সহযোগিতা চান। ফোনকল পেয়েই মাঝরাতেই ছুটে গিয়ে ওই নারীকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শহরে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে।

সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার জানান, মঙ্গলবার রাত পৌনে ২টার দিকে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভবানীপুর এলাকা থেকে আশরাফুল আলম নামে এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করে জানান এক নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে শেষ করবেন বলে স্ট্যাটাস দিয়েছেন। আপনারা দ্রুত তাকে উদ্ধার করেন। তার দেয়া তথ্য অনুসন্ধান করে দেখা যায় কুড়িগ্রাম পৌর শহরের হিঙ্গণরায় মিস্ত্রীপাড়া থেকে জাকিয়া ফেরদৌসি (২৮) নামে ওই নারী নিজ আইডি থেকে স্ট্যাটাসটি দিয়েছেন।

তিনি সেখানে লিখেছেন, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমার পরিবার আমার জীবনটা পুরো শেষ করে দিছে। তারাই দায়ী আমার মৃত্যুর জন্য।

পোস্টটি দিয়ে ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। পরে কুড়িগ্রাম সদর থানার রাত্রিকালীন ডিউিটি অফিসার এসআই জাহিদ হাসান ঠিকানা শনাক্ত করে ঘটনাস্থলে উপস্থিত হন এবং সেখানে গিয়ে প্রথমে জাকিয়া ফেরদৌসিকে উদ্ধার করে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ডিউিটি অফিসার জাহিদ হাসান জানান, জাকিয়া ফেরদৌসি মানসিকভাবে ভীষণ বিপর্যস্ত ছিলেন। পরিবার থেকে তার দুবার বিয়ে দেয়া হয়েছিল। দুটি বিয়েই ডিভোর্স হয়ে গেছে। এসব কারণে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। বাবা জুলফিকার জামানের কাছে থাকেন তিনি। পরে তার পরিবারের লোকজন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে হতাশাগ্রস্ত জাকিয়া ফেরদৌসিকে কাউন্সিলিং করা হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন। অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে তার পরিবার ও স্থানীয়রা সতর্ক থাকবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে জাকিয়া ফেরদৌসি বলেন, আমি মানসিকভাবে হতাশা থেকে উক্ত পোস্টটি করেছি। পরবর্তীকালে এ রকম ভুল আর হবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড