• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঠফাটা রোদের পর নগরীতে স্বস্তির বৃষ্টি

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৮
কাঠফাটা রোদের পর নগরীতে স্বস্তির বৃষ্টি
স্বস্তির বৃষ্টি (ছবি : অধিকার)

কাঠফাটা রোদ আর ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছিল জনজীবন। তবে গতকাল রবিবার থেকে থেমে থেমে বৃষ্টি হওয়ার কারণে অনেকটা স্বস্তির দেখা মিলেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জবাসীর জনজীবনে। ঝিরঝির এ বৃষ্টি থেমে থেমে আজও অব্যাহত রয়েছে।

যদিও বৃষ্টির কারণে ব্যস্ততম এলাকাবাসীকে কিছুটা অসুবিধায়ও পড়তে হয়েছে। ঝিরিঝিরি এ বৃষ্টিতে ভিজে অনেককে নিজের গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। অনেকে আবার কর্মস্থলে পৌঁছাতেও পারেননি। স্কুল-কলেজের শিক্ষার্থীরাও পড়ছে অসুবিধায়।

দেখা গেছে, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সরকারি-বেসরকারি অফিস প্রতিষ্ঠানের কর্মকর্তা ভিজে ভিজে নিজের শিক্ষা প্রতিষ্ঠান বা কর্মস্থলে গেলেও বেশি ভোগান্তিতে পড়েছে দিনমজুররা। তারা বৃষ্টির কারণে কাজের সন্ধানে বাহিরে যেতে পারছেন না।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আব্দুর রহমান তিনি বলেন, যে পরিমাণ গরম পড়েছিল আমাদের জীবন যেন অতিষ্ঠ হয়ে যাচ্ছিল। তবে গতকাল থেকে বৃষ্টি হওয়ায় অনেকটা গরম কমেছে। অফিসে যেতে একটু অসুবিধায় পড়েছিলাম তবে সেটা অন্তত গরমের থেকে অনেকটা ভালো।

কলেজ শিক্ষার্থী সানজিদা আক্তার সোভার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমাদের কলেজের ক্লাস চালু। তবে গতকাল বৃষ্টির কারণে কলেজে যেতে পারিনি। বৃষ্টি তো সবারই ভালো লাগে, ঠিক তেমনি আমারও খুব বেশি পছন্দ বৃষ্টি। তাই আজ ভিজে ভিজেই কলেজ যাচ্ছি।অনেক আনন্দ লাগছে।

দিনমজুর রহমান আলী বলেন, ভোর সকালে কামের লাইগা বের হইছি। বৃষ্টির লাইগা কেউ আজ কামের কথাও কয় নাই। কাইলকাও কাজে যাইতে পারি নাই। গরীব মানুষ আমরা আমগো লাইগা গরম হইলেও ঠিক আছে কাম তো করতে হইবো না হয় খামু কি?

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড